রাত ১০:০০ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

সেলিব্রেশন এন্ড আদার স্টোরিজ

প্রকাশিত:

সাহিত্য ডেস্ক||
আনোয়ারা সৈয়দ হক, হোসনে আরা শাহেদ, ঝর্না রহমান, নাসরিন জাহান এবং পাপড়ি রহমান এই পাঁচ বিশিষ্ট গল্পকারের গল্প নিয়ে সমাবেশ বুকস্ বাংলাদেশ  প্রকাশ করেছে সেলিব্রেশন এন্ড আদার স্টোরিজ  নামে একটি অনুবাদ গ্রন্থ। বাংলা থেকে গল্পগুলো অনুবাদ করেছেন মাশরুফা আয়েশা নুসরাত। 
এই বইয়ে মোট ১৫ টি গল্প স্থান পেয়েছে। গল্পগুলোর মধ্যে বাংলাদেশি নারীর সামাজিক ও মনস্তাত্ত্বিক চারিত্র্য খুঁজে পাওয়া যায়। এটি নুসরাতের প্রথম অনূদিত বই। তবে তিনি সম্প্রতি বেশ কিছু অনুবাদের কাজে হাত দিয়েছেন। পেশাগত জীবনে তিনি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক এবং ঢাকা ট্রান্সলেশন সেন্টারের সম্মানীত ফেলো।  
বইটির মূল্য ৫৯৫ টাকা। প্রচ্ছদ করেছেন নাসরিন বেগম। 
গত মঙ্গলবার পাঠক সমাবেশে বইটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক নিয়াজ জামান, কায়সার হক, মনসুর মুসা, কামরুল হাসান, পারভেজ হোসেন। 
আলোচনা পর্বে অংশগ্রহণ করেন অধ্যাপক রাজিয়া সুলতানা খান, ড. শুচি করিম এবং সৈয়দ বদরুল আহসান। অনুষ্ঠানে পাঁচ গল্পকার উপস্থিত ছিলেন।        

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।