রাত ০৪:০৪ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

মাগুরা-১ উপনির্বাচন : আ.লীগ প্রার্থী নির্বাচিত

প্রকাশিত:

সম্পাদিত:

মাগুরা প্রতিনিধি॥

মাগুরা-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহহাব বেসকারিভাবে নির্বাচিত হয়েছেন। শনিবার অনুষ্ঠিত এই ভোটে নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৯৩ হাজার ১৮১ ভোট এবং তার নিকটতম প্রার্থী স্বতন্ত্র তপন কুমার রায় 'সিংহ' প্রতীক নিয়ে পেয়েছেন ১২ হাজার ৭৯০ ভোট। তপন কুমার রায় স্থানীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।

শান্তিপূর্ণ পরিবেশেই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৩৩ দশমিক ২৯ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার  খবর পাওয়া যায়নি।

 এছাড়া নির্বাচনে বিএএনপির প্রার্থী কাজী তৌহিদুল আলম ‘আম’ এবং বিএনএফ-এর মুতাসিন বিল্লা ‘টেলিভিশন’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এরআগে শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়।

জেলা নির্বাচন অফিস থেকে জানায়, মাগুরার একটি পৌরসভাসহ সদর উপজেলার ৯টি ও শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে জাতীয় সংসদের-৯১, মাগুরা-১ আসন গঠিত। এ আসনে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৫৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬০ হাজার ৭২৩ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬৩ হাজার ৩৩২ জন। ভোটকেন্দ্র ১৪০টি।

উল্লেখ্য মাগুরা-১ আসন থেকে পরপর চারবার নির্বাচিত সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি এবং বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ সিরাজুল আকবর হৃদরোগে আক্রান্ত হয়ে গত ৯ মার্চ মারা গেলে এ আসনটি শূন্য হয়।

গত ২০ এপ্রিল নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। সে অনুযায়ী ৪ মে মনোনয়নপত্র বাছাই, ১২ মে প্রত্যাহারের শেষ দিন এবং ১৩ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়।

/এনএস/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।