দুপুর ০২:৪৭ ; সোমবার ;  ২০ মে, ২০১৯  

সৌদিতে আটক ইসলামী আন্দোলনের নায়েবে আমির

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ইসলামী আন্দোলনের নায়েবে আমির ও চরমোনাই পীরের ভাই মুফতি ফয়জুল করিমকে আটক করেছে সৌদি পুলিশ। সৌদি আরবের রিয়াদে গত ২৬ মে আটক হন তিনি ।এখন পর্যন্ত ছাড়া পাননি মুফতি ফয়জুল করিম। দেশটির রাজধানী রিয়াদে এক ওয়াজ মাহফিলে বক্তব্য দেওয়ার পরে গোয়েন্দা সংস্থার সদস্যরা তাকে আটক করে। তার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গেছে।

সৌদি প্রবাসীদের সূত্রে জানা গেছে, গত ২৬ মে দাম্মাম থেকে রিয়াদে প্রবেশ করে মুফতি ফয়জুল। সেখানে ভক্তদের আয়োজনে একটি ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তিনি। মাহফিলে লোকজন স্থানীয় নিয়ম ভঙ্গ করে রাস্তা-ঘাটেও অবস্থান নেয়। বিষয়টি সৌদি গোয়েন্দা সংস্থার নজরে এলে মাহফিলের পরেই তাকেসহ চারজনকে আটক করে নিয়ে যায়। ওইদিন বাকিদের ছেড়ে দেওয়া হলেও মুফতি ফয়জুল করিমকে আটক করে রাখা হয়।

ইসলামী আন্দোলনের প্রচার সম্পাদক আহমদ আব্দুল কাইয়ুম বলেন, সৌদী আরব সফররত দলের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম রিয়াদে একটি মাহফিলে বক্তৃতা করছিলেন। মাহফিলের অনুমতির সময় স্থানীয় প্রশাসনকে বলা হয়েছিল লোক সংখ্যা ২হাজার হবে। কিন্তু লোক সংখ্যা ১৫ হাজারের বেশি হয়ে যাওয়ায় প্রশাসন তাদের আটক করেছে। তাদের ছাড়িয়ে আনার চেষ্টা চলছে।

সৌদি প্রবাসীদের সূত্রে জানা গেছে, সৌদি গোয়েন্দা সংস্থা ফয়জুল করিমের ওয়াজের রেকর্ডিং যাচাই-বাছাই করে দেখছে। সেখানে ‘আপত্তিজনক’ কোনও বক্তব্য পেলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

চরমোনাই পীরের ছোট ভাই মুফতি সৈয়দ ইসহাক অভিযোগ করে বলেন, ‘পুলিশকে ভুল তথ্য দিয়ে এ কাজ করিয়েছে আহলে হাদিস গ্রুপ।’

/সিএ/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।