দুপুর ০২:১৪ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

'শিলং-এ সালাহউদ্দিনের জামিন বাতিল নিয়ে বিএনপি'র বিতর্কের সুযোগ নেই'

প্রকাশিত:

সম্পাদিত:

মাদারীপুর প্রতিনিধি

মেঘালয়ের শিলং জেলা ম্যাজিস্ট্রেট আদালত বিএনপি নেতা সালাহউদ্দিনের জামিন বাতিল করায়, তা নিয়ে বিএনপি’র কোনও বিতর্ক করার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

শনিবার সকালে মাদারীপুরের রাজৈরে সানেরপাড়-আমগ্রাম সড়ক রক্ষণাবেক্ষণ ও মেরামত কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নৌ-মন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘বিএনপি নেতা সালাহউদ্দিনের বিরুদ্ধে দেশে যে মামলা রয়েছে, তিনি ফিরে আসলে দেশের আইনেই তার বিচার হবে। সালাহউদ্দিনের মদদ পেয়েই সন্ত্রাসীরা বাসে পেট্টোল বোমা মেরেছে, মানুষ হত্যা করেছে। শিশু হত্যা করেছে, এই বিচার দেশের আইনেই হবে।’

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘বিএনপি রাজনীতিতে গণতান্ত্রিক প্রক্রিয়াকে ধ্বংস করার জন্য যে সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছিল, সহিসংতা শুরু করেছিল, সেই কারণে বিএনপি নিজেরাই তাদের কবর রচনা করেছে।' সহিংসতা, নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে কেউ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারেনি বলেও মন্তব্য করেন নৌ-মন্ত্রী।

তিনি আরও বলেন, ‘গণহত্যা করে কখনই গণতন্ত্র হবে না, গণহত্যা করে খুনিতন্ত্র হবে। বিএনপি খুনতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় বলেই বিএনপি-জামায়াত বাসে পেট্রল বোমা মেরে এই গণহত্যাগুলো চালিয়েছে।’

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে প্রমুখ।

/বিএল/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।