সন্ধ্যা ০৬:৩৭ ; সোমবার ;  ২২ এপ্রিল, ২০১৯  

ঢাবিতে ক্যাম্পাস প্রযুক্তি উৎসব শুরু ৩১ মে

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে তথ্য-প্রযুক্তি জ্ঞান ছড়িয়ে দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব। আগামী ৩১ মে ও ১ জুন ঢাবিতে আয়োজিত হবে ‘৪র্থ জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব’।

‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও উন্নত শিক্ষায় চাই তথ্য প্রযুক্তি নির্ভর ক্যাম্পাস’ প্রতিপাদ্য নিয়ে আগামী রবি ও সোমবার ঢাবি'র ছাত্র ও শিক্ষক কেন্দ্রে (টিএসসি) হবে এই প্রযুক্তি উৎসব। এ আয়োজনে সারাদেশের ৭০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার ৭শ’র বেশি শিক্ষার্থী, শিক্ষক ও প্রযুক্তিপ্রেমী অংশ নেবেন।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, ৩১ মে বেলা ১১টায় ঢাবি উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক এ উৎসবের উদ্বোধন করবেন। ১ জুন বিকেল ৩টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

আয়োজিত এ উৎসবের মূল পর্বে থাকছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রকল্প প্রদর্শন, অ্যাপস ডেভেলপমেন্ট, গেমিং ও কুইজ প্রতিযোগিতা, ইন্টারনেট নিরাপত্তাবিষয়ক কর্মশালা, আউটসোসিং ও উদ্যোক্তা সম্মেলন,তথ্য ও প্রযুক্তি নির্ভর বিতর্ক ও বিজনেস আইডিয়া প্রতিযোগিতাসহ নানা আয়োজন। উৎসবে সেমিনার, কর্মশালা ও আলোচনাও হবে। সূত্র: বাসস।

/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।