সকাল ১০:৫৮ ; শুক্রবার ;  ২৭ এপ্রিল, ২০১৮  

শিগগিরই গেম খেলা যাবে ফেসবুক মেসেঞ্জারে

প্রকাশিত:

আনোয়ারুল ইসলাম জামিল॥

শিগগিরই ফেসবুক মেসেঞ্জারে গেম খেলার সুবিধা চালু হচ্ছে। বর্তমানে বিশ্বব্যাপী ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা ৬০ কোটিরও বেশি। এই বিপুলসংখ্যক ব্যবহারকারীর কথা মাথায় রেখে ফেসবুক কর্তৃপক্ষ আরও বেশি নজর দিচ্ছে এই অ্যাপটির দিকে। এরই মধ্যে ভিডিও কল, ভয়েস কল, অর্থ লেনদেনের মতো সুবিধা চালু করেছে ফেসবুক।

এবার গ্রাহকদের গেম খেলার সুবিধা দিতে চায় ফেসবুক। ফেসবুক এরই মাঝে বিভিন্ন গেম ডেভেলপার প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা অনেকটা এগিয়ে নিয়েছে। একইসঙ্গে সুযোগ থাকছে থার্ড পার্টি ডেভেলপারদের জন্যও। তাই নিজের তৈরি গেমটিও অন্তর্ভুক্ত করার সুযোগ থাকছে সেখানে।

তবে গেম খেলার সুযোগ সরাসরি ফেসবুক মেসেঞ্জারেই যুক্ত থাকবে না কি অন্য গেমিং প্ল্যাটফর্মের সঙ্গে সংযুক্ত হওয়ার মধ্যবর্তী অ্যাপ হিসেবে এটি ব্যবহৃত হবে তা খোলাসা করেনি ফেসবুক। কবে নাগাদ এই ফিচার যুক্ত হতে যাচ্ছে মেসেঞ্জারে সে সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও সেটি বেশ শিগগিরই আসছে সে আভাস দিয়েছে ফেসবুক।

মেসেঞ্জারকে শুধু একটি মেসেজিং অ্যাপের গন্ডির মধ্যে বেঁধে রাখতে চায় না ফেসবুক। টেক্সট মেসেজ, ভিডিওকল থেকে গেম, সবকিছু মিলিয়ে ব্যবহারকারীদের একটি অনন্য অভিজ্ঞতা দিতে চায় ফেসবুক।

/এইচএএইচ/এনএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।