রাত ১০:২৩ ; সোমবার ;  ২২ জুলাই, ২০১৯  

৮৪ ব্লগারের তালিকা হেফাজত দেয়নি- আল্লামা শফী

প্রকাশিত:

চট্টগ্রাম প্রতিনিধি॥

‘হেফাজতের তালিকাভুক্ত ব্লগাররাই জঙ্গিদের হিটলিস্টে,' এমন শিরোনামে বাংলা ট্রিবিউনসহ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত খবরের প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। একই সঙ্গে তিনি ব্লগার হত্যাসহ সকল বিচারবহির্ভুত সহিংসতা ও হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত দাবি করেন।

আজ বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজতের আমির বলেন, ২০১৩ সালের ৩১ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রণালয় গঠিত ৯ সদস্যের তদন্ত কমিটিকে যে ৮৪ ব্লগারের তালিকা দেওয়া হয়, তা মাসিক আল-বাইয়্যিনাত ও দৈনিক আল-ইহসান পত্রিকার সম্পাদক এবং আনজুমানে আল-বাইয়্যিনাত-এর কেন্দ্রীয় আহ্বায়ক মুহাম্মদ মাহবুবুল আলম আরিফের নেতৃত্বে তৈরি হয়েছিল।

বিবৃতিতে তিনি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে ৮৪ ব্লগারের তালিকা হেফাজত দেয়নি বলে দাবি করে এ-সংক্রান্ত সংবাদকে 'সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত' বলে অভিহিত করেন।

বিবৃতিতে হেফাজতের আমির আরও বলেন, আমাদের ১৩ দফার অন্যতম দাবি ছিল, ধর্ম অবমাননাকারীদের বিরুদ্ধে কঠোর আইন প্রনয়ণ এবং তার আওতায় বিচারের মাধ্যমে অভিযুক্তদের শাস্তি দেওয়া। আমরা দেশের শান্তি-শৃঙ্খলার স্বার্থে বার বার দাবি জানিয়ে আসছি, কেউ যাতে অন্যের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে সহিংস কর্মকাণ্ডে কাউকে প্ররোচিত না করতে পারে, তার জন্য কঠোর আইন থাকা দরকার।

/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।