রাত ০৯:৪০ ; মঙ্গলবার ;  ২৫ জুন, ২০১৯  

জামায়াতের পর জাপা থেকেও বহিষ্কার আইসিএল শফিক

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

জাতীয় পার্টি থেকে বাদ দেওয়া হয়েছে দলের ভাইস চেয়ারম্যান এইচ এন শফিকুর রহমানকে। তিনি বিতর্কিত কো-অপারেটিভ সোসাইটি আইসিএলের চেয়ারম্যানও। শনিবার জাপা থেকে পাঠানো এক বিবৃতিতে শফিকুর রহমানকে অব্যাহতি দেওয়ার বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পার্টির গঠনতন্ত্রের ৩৯ ধারা অনুযায়ী শফিককে প্রাথমিক সদস্য পদসহ কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ এ সিদ্ধান্ত নেন।

শফিকের বিরুদ্ধে পার্টির ভেতরে ও বাইরে অনেক অভিযোগ রয়েছে। আইসিএলের নামে তিনি অনেক মানুষের অর্থ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া যায়।

জামায়াতের সাবেক এই নেতা জাতীয় পার্টিতে মোটা অংক অনুদানের মাধ্যমে যোগ দেন। এরপর তাকে জামায়াত বহিষ্কার করে। জাপায় যোগ দেওয়ার সঙ্গে সঙ্গেই তাকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা জেলার আহ্বায়ক করা হয়।

মাত্র দুই বছরের মাথায় তিনি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যানের পদও টাকা দিয়ে বাগিয়ে নেন বলে অভিযোগ ওঠে। জাপায় শফিকের পদবী ও অবস্থান নিয়ে নেতাকর্মীদের মাঝেও অসন্তোষ ছিলো। তবে তিনি জাপা চেয়ারম্যানের কাছের লোক বলে সরাসরি তার বিরুদ্ধে কেউ মুখ খোলেনি। শফিককে বাদ দেওয়ায় জাপার অনেকেই সন্তোষ জানিয়েছেন।

/এসটিএস/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।