রাত ০৫:৩৭ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

রাজধানীতে আ. লীগের বিজয় র‌্যালি

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ।।

রাজধানীতে বিজয় র‌্যালি বের করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।  তিনি সিটি করপোরেশন নির্বাচনে দল-সমর্থিত প্রার্থীদের জয় ও বঙ্গবন্ধুর নাতনি রেজওয়ানা সিদ্দিক টিউলিপ যুক্তরাজ্যে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এই র‌্যালি বের করা হয়।  র‌্যালিটি রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিউশন  প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ধানমণ্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

গত ১৬ মে আওয়ামী লীগ-প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৫তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এই র‌্যালির কথা থাকলেও ব্যানারে স্বদেশ প্রত্যাবর্তন বিষয়ে কিছু লেখা ছিল না। অবশ্য র‌্যালিপূর্ব সমাবেশে বক্তাদের ব্যানারে লিখিত উপলক্ষগুলোর পাশাপাশি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের কথা বলতে শোনা গেছে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালিপূর্ব সমাবেশে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, খালেদা জিয়ার মানুষ পোড়ানো আর জঙ্গিবাদী রাজনীতি দেশের মানুষ গ্রহণ করেনি। নির্বাচনে মানুষ তাদের আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে। খালেদা জিয়া যে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন, তিনি নিজেই ওই আগুনে পুড়ে ছারখার হয়ে যবেন।

সমাবেশে অন্যদের মধ্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী,   খাদ্যমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ নগর আওয়ামী লীগের নেতারা রাখেন।

এর আগে নগরীর বিভিন্ন থানা, ওয়ার্ড ইউনিট থেকে  আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শত-শত নেতাকর্মী ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে জড়ো হতে থাকে।

সমাবেশ শেষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের  নেতাকর্মীরা মিছিলসহ ৩২ ধানমণ্ডির উদ্দেশে যাত্রা শুরু করে। কেউ হেঁটে কেউ খোলা ট্রাক ও পিকআপে আবার কেউ-কেউ ঘোড়ার গাড়িতে চড়ে মিছিলে অংশ নেন। এ সময় তাদের হাতে-হাতে ছিল ব্যানার-প্লাকার্ড। মুখে মুখে ছিল স্লোগান। র‌্যালিকে কেন্দ্র করে দল-সমর্থিত নব নির্বাচিত কাউন্সিলর প্রার্থীদের শো-ডাউন ছিল চোখে পড়ার মতো। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ছবির পাশাপাশি নিজের ছবি দিয়ে ডিজিটাল ব্যানার ও পোস্টারসহ র‌্যালিতে অংশ নেন।

/ইএইচএস/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।