সন্ধ্যা ০৬:০৮ ; সোমবার ;  ২২ এপ্রিল, ২০১৯  

ঢাবি ক্যাম্পাসে শনিবার থ্রিজি ডে

প্রকাশিত:

সম্পাদিত:

টেক রিপোর্ট॥

থ্রিজি প্রযুক্তির সম্ভাবনা ও শিক্ষামূলক ব্যবহার সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির (ডিইউআইটিএস) উদ্যোগে শনিবার অনুষ্ঠিত হবে রবি-ডিইউআইটিএস ক্যাম্পাস ৩.৫জি ডে।  বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ৩.৫ থ্রিজি ডেতে থাকবে থ্রিজি প্রযুক্তি নিয়ে সেমিনার, কর্মশালা, কুইজ প্রতিযোগিতা ও কনসার্ট ফর আইসিটি। বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আআমস আরেফিন সিদ্দিক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য-প্রযুক্তি ইন্সটিটিউটের পরিচালক ও ডিইউআইটিএস-এর উপদেষ্টা ড. মুহাইমিন-আস সাকিব, রবির রিজিওনাল ম্যানেজার বিপ্লব ব্যানার্জী, এরিকসন বাংলাদেশের হেড অব কমিউনিকেশনস মেহনাজ কবির এবং ডিইউআইটিএস’র সাধারণ সম্পাদক মাফরুহ-উর রহমান ফারুকি। এছাড়া ডিইউআইটিএস’র যুগ্ম সাধারণ সম্পাদক কে এম ইমরান, সাংগঠনিক সম্পাদক আরিফ ইবনে আলী ও প্রচার সম্পাদক মুখলিসুর রহমান মাহিন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ডিইউআইটিএস’র সাধারণ সম্পাদক বলেন, থ্রিজি নেটওয়ার্ক মানেই যে ইউটিইউব আর ফেসবুক না-এই ধারণা বদলাতেই আমাদের এই আয়োজন। এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা জানবেন সর্বাধুনিক ইন্টারনেট প্রযুক্তির শিক্ষামূলক ব্যবহার।

অনুষ্ঠানের প্রধান পৃষ্টপোষক রবির বিল্পব ব্যানার্জী বলেন, ইন্টারনেট মানুষের সামর্থকে বাড়িয়ে তোলে। আজকের দিনে সোশ্যাল নেটওয়ার্কিং আর ইন্টারনেটের জগতই মানুষের যোগাযোগের সবচেয়ে সহজ আর স্বাভাবিক প্লাটফর্ম। আপন শক্তিতে জ্বলে ওঠার এর চেয়ে বড় সহায়ক আর কি হতে পারে?

মেহনাজ কবির বলেন, ব্যবসায়িক সফলতা বৃদ্ধি, সামাজিক উন্নয়ন এবং সর্বোপরি সাধারণ মানুষের সুবিধার্থে এরিকসন শীর্ষস্থানীয় অপারেটরদের সাথে কাজ করে যাবে।

ড. মোহাইমেন-আস সাকিব বলেন, শিক্ষার্থীদের সর্বাধুনিক তথ্য-প্রযুক্তির বহুমাত্রিক ব্যবহার সম্পর্কে অবহিত করতে কাজ করে যাচ্ছে ডিইউআইটিএস। এই ধারাবাহিকতায় এবারের আয়োজনটিও শিক্ষার্থীদের জ্ঞানের তৃষ্ণা মেটাবে বলে আমার বিশ্বাস।        

/এইচএএইচ/এএ/       

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।