বিকাল ০৪:১২ ; শুক্রবার ;  ২২ নভেম্বর, ২০১৯  

বিভিন্ন ছিটমহল পরিদর্শনে ভারতীয় ডেপুটি হাইকমিশনার

প্রকাশিত:

সম্পাদিত:

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড় জেলার অভ্যন্তরে অবস্থিত ভারতীয় ছিটমহলগুলো পরিদর্শন করেছেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার মি. সন্দীপ মিত্র। আজ সোমবার দুপুরে প্রথমে তিনি পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের গাড়াতি ছিটমহল পরিদর্শন করেন। তিনি ছিটমহলের শিশু, নারী-পুরুষের সঙ্গে কথা বলেন। ছিটমহলবাসীর সমস্যা শোনেন। পরে আলোচনা সভায় অংশ নেন।

এসময় ডিপুটি হাইকমিশনারের স্ত্রী সীমা মিত্র, বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির বাংলাদেশ অংশের সভাপতি ময়নুল হক, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আইন উপদেষ্টা আব্রাহাম লিংকনসহ স্থানীয় বিভিন্ন ছিটমহলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সন্দীপ মিত্র বলেন, স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নে যেসব সমস্যা সামনে আসবে সেসব সমাধানে উভয় দেশের উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হবে। দুই সরকার অবহিত আছেন কি করতে হবে এবং এসব জট কেটে যাবে।

ছিটমহল বিনিময়ে কোনও প্রতিবন্ধকতা নেই জানিয়ে তিনি বলেন, কিছু সময় লাগবে, কিছু আইনি প্রক্রিয়া এখনও বাকি।

এরপর তিনি জেলার বোদা উপজেলার নাজিরগঞ্জ, নাটকটোকা, বেহুলাডাঙ্গা, দেবীগঞ্জ উপজেলার কোটভাজনি, বালাপাড়া খাগড়াবাড়ি, দহলা খাগড়াবাড়ি পরিদর্শন করেন।

/এসএস/ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।