সকাল ০৮:৪২ ; মঙ্গলবার ;  ২৩ জুলাই, ২০১৯  

শেখ হাসিনা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:

সম্পাদিত:

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি॥

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাহেবের ঘাটে মহানন্দা নদীর ওপর নবনির্মিত ‘শেখ হাসিনা সেতু’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর ১টার দিকে সেতুটির উদ্বোধন করেন তিনি।

প্রায় ৫৪৭ মিটার দীর্ঘ এই সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৪৯ কোটি ৭৬ লাখ টাকা।

এর আগে তিনি হেলিকপ্টারে চাঁপাইনবাবগঞ্জ নতুন স্টেডিয়ামে নির্মিত হেলিপ্যাডে নামেন। পরে সেখান থেকে সার্কিট হাউজে গার্ড অব অনার শেষে সেতুর উদ্বোধন করতে যান।

বিকেল ৪টায় প্রধানমন্ত্রী নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এরপর জনসভাস্থল থেকে তিনি শহরের পিটিআই-মাস্টারপাড়া এলাকায় যুব প্রশিক্ষণ কেন্দ্র, কল্যাণপুরে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউট উপকেন্দ্র, বালিগ্রামে চক্ষু হাসপাতাল, স্বরূপনগরে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজের নবনির্মিত একাডেমিক ভবন ও গোমস্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করবেন। একইসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, আমনুরায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, কানসাট-গোমস্তাপুর-ভোলাহাট সড়কের উন্নয়ন ও পদ্মার ভাঙন থেকে আলাতুলি ইউনিয়ন রক্ষা প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

মহানন্দা নদীর ওপর প্রথম সেতুটি সড়ক ও জনপদ বিভাগ অফিসের সামনে রেহাইচরে নির্মাণ করা হয়েছিল।

উল্লেখ্য, চার বছর আগে ২০১১ সালের ২৩ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানন্দা নদীর ওপর দ্বিতীয় সেতু নির্মাণসহ যেসব উন্নয়ন প্রতিশ্রুতি দিয়েছিলেন তার বেশির ভাগ বাস্তবায়িত প্রকল্পের উদ্বোধন করছেন আজ।

/বিএল/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।