দুপুর ০১:০৮ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আ.লীগের ৭ দিনব্যাপী কর্মসূচি

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ।।

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৫তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস জাকজমকপূর্ণভাবে পালন করবে আওয়ামী লীগ। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভাসহ ৭ দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে ক্ষমতাসীন দলটি। সোমবার বিকেলে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উদযাপন কমিটির এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ নাসিম।

এর আগে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সিনিয়র সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে আহ্বায়ক ও মোহাম্মদ ‍নাসিমকে সদস্য সচিব করে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বিদেশে অবস্থানে প্রাণে বেঁচে যাওয়া তার দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ‍তার ছোট বোন শেখ রেহানা প্রায় ৬ বছর ভারতসহ কয়েকটি দেশে নির্বাসনে থাকেন। এরপর ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন। এর আগে বিদেশে থাকা অবস্থায় শেখ হাসিনাকে তার পিতা বঙ্গবন্ধুর গড়া দল আওয়ামী লীগের সভাপতি করা হয়।

আগামী ১৬ মে বিকেল ৩টায় রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সটিটিউটে আলোচনা সভার মধ্য দিয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি শুরু হবে।  এছাড়া ১৭ মে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দলীয়, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হবে। এর বাইরে ১৮, ১৯, ২০ ও ২১ মে অঙ্গ-সহযোগী ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠন কর্মসূচি পালন করবে। সর্বশেষ ২২ মে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে বর্নাঢ্য র‌্যালি বের হবে। র‌্যালিটি ধানমণ্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও আ ফ ম বাহা উদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম প্রমুখ।

/ইএইচএস/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।