রাত ০৪:৫৪ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

বিএনপি নয় আ'লীগই আসল জাতীয়তাবাদী দল: জয়

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল নয়, আওয়ামী লীগই দেশের আসল জাতীয়তাবাদী দল। তিনি বলেন, স্বাধীনতা, গণতন্ত্রের পক্ষে আন্দোলন করে যে দল, যুদ্ধাপরাধীদের-সন্ত্রাসীদের বিচার করছে যে দল- সেই দলই হচ্ছে আসল জাতীয়তাবাদী দল। বাংলাদেশের আসল জাতীয়তাবাদী দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

গতকাল বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত 'সন্ত্রাস ও ষড়যন্ত্র বনাম উন্নয়ন ও গণতন্ত্র' শীর্ষক সম্মেলনে জয় এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, মহান মুক্তিযুদ্ধের যুদ্ধাপরাধীদের গাড়িতে পতাকা দিয়ে যারা মন্ত্রী বানাতে পারে সেই দল কি জাতীয়তাবাদী দল হতে পারে? যে রাজাকারদের সহযোগিতায় ৩০ লাখ মানুষকে হত্যা করা হয়েছে, তাদেরকে যারা দেশে ফিরিয়ে আনতে পারে, তারা কি জাতীয়তাবাদী হতে পারে?

বিএনপি ষড়যন্ত্রের সঙ্গে জড়িত অভিযোগ করে সজীব ওয়াজেদ জয় বলেন, এ দলটি দেশে-বিদেশে ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত। আমি যেখানে থাকি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে আমাকে অপহরণ করে হত্যার জন্য এক বিএনপি নেতার ছেলে ষড়যন্ত্র করেছিল। সে কারণে বিএনপি নেতার সেই ছেলে এখন কারাগারে রয়েছে। সিটি নির্বাচন নিয়েও বিএনপি ষড়যন্ত্র করেছিল, সেটা প্রমাণ পাওয়া যায় দলের নেতা নজরুল ইসলাম খানের কথোপকথনে।

জয় বলেন, আওয়ামী লীগ সেই দল, যে দল দেশের স্বার্থের জন্য বিশ্বের কারও কাছে মাথানত করে না। বিশ্বের চাপের মুখেও যুদ্ধাপরাধীদের ফাঁসি দিতে পারে। কারণ দেশের জনগণ দলটির সাথে আছে বলেই আমরা এটা করতে সাহস পাই।

জয় বলেন, আমাদের আরও দুঃখ হয় তারপরও সেই দলের পক্ষে কথা বলতে অনেকে লজ্জা পান, জয় বাংলা বলতে লজ্জা পান। এটা খুবই লজ্জার বিষয়। তিনি বলেন, জয় বাংলা স্লোগান শুধু আওয়ামী লীগের না, এটা আমাদের বাংলাদেশের স্লোগান। যে ব্যক্তি জয় বাংলা বলতে লজ্জা পাবে, আমি বলব সে বাঙালি না, বাঙালি হতে পারে না।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন সুচিন্তা ফাউন্ডেশনের আহ্বায়ক মোহাম্মদ এ আরাফাত, সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন এবং উত্তরের মেয়র আনিসুল হক, একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু, শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ প্রমুখ।

সেমিনারে ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকার নবনির্বাচিত দুই মেয়রকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সহিংসতার দিনলিপি নামক একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। বিএনপি-জামায়াতের সর্বশেষ ৯২ দিনের আন্দোলনের সহিংসতার চিত্র দিয়ে ও সংবাদপত্রের ক্লিপিংস দিয়ে তৈরি বইটি সম্পাদন করেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আসিফ কবির। সেমিনার শেষে একটি নান্দনিক লেজার শোর আয়োজন করা হয় সম্মেলন কেন্দ্রের হল অফ ফেমে।

ভিডিও


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।