রাত ০৯:২৬ ; রবিবার ;  ২১ জুলাই, ২০১৯  

২৫০ টাকার কিস্তিতে ফ্ল্যাট

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

দিনে ২৫০ টাকা থেকে ২৭৫ টাকার কিস্তি ব্যাংকে জমা দিয়ে বস্তিবাসী ও স্বল্প আয়ের মানুষেরা একটি ফ্ল্যাটের মালিক হতে পারবেন। এসব ফ্ল্যাটের আয়তন হবে ৩৫০ বর্গফুট থেকে ৪৬৫ বর্গফুট। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ এ ফ্ল্যাট নির্মাণ করবে। এজন্য দু’টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। যার প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ২১৬ কোটি ১৫ লাখ ৩২ হাজার টাকা।

বুধবার রাজধানীর মিরপুর এলাকায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নেওয়া কয়েকটি প্রকল্পের উদ্বোধন উপলক্ষে মিরপুর কালসী মোড়ে আয়োজিত অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষের অবস্থার উন্নয়নে সরকার এ প্রকল্প গ্রহণ করেছে।

এর আগে মন্ত্রী মিরপুর ৯ নম্বর সেকশনে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ১২ দশমিক ২১ একর জায়গার ওপর এক হাজার ৪০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প ও একই সংস্থার ১৬৮ একর জমির সীমানা প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

গণপূর্ত মন্ত্রী বলেন, নির্মাণাধীন ফ্ল্যাটে দু’টি বেডরুম, একটি ড্রয়িংরুম, রান্নাঘর ও একটি টয়লেট থাকবে। যারা এসব ফ্ল্যাট বরাদ্দ পাবে তারা কিস্তির টাকা পরিশোধ করে ফ্ল্যাটের মালিক হবে। যেসব বস্তিবাসীকে ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হবে সেখানে আর বস্তি করতে দেওয়া হবে না। এভাবে ঢাকা শহর থেকে বস্তি নির্মূল করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য ইলিয়াস আলী মোল্লাহ। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আখতারুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 

 

/ওএফ/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।