দুপুর ০৩:০০ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

জাল রূপার মুদ্রা কারবারী চক্রের মূল হোতাসহ গ্রেফতার ২

প্রকাশিত:

সম্পাদিত:

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় ব্রিটিশ আমলের জাল রূপা মুদ্রা কারবারী চক্রের মূল সদস্যসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ বেশকিছু জাল রূপার মুদ্রা উদ্ধার করা হয়। এগুলো ব্রিটিশ আমলের মুদ্রা বলে উচ্চমূল্যে বিক্রি করতেন তারা।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়নের দড়ি তাজপুর গ্রামের মোতাল্লেব মিয়ার বাড়ি থেকে তাদের আটক করা হয়। গ্রেফতাররা হলেন, নূরু মণ্ডল (৪৫) ও তার সহযোগী আনছার আলী (৪০)।

সাদুল্যাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ খুররম জানান, দীর্ঘদিন থেকে সাদুল্যাপুর উপজেলায় একটি প্রতারক চক্র ব্রিটিশ আমলের রুপার মুদ্রা দেওয়ার কথা বলে দেশের বিভিন্ন অঞ্চলের লোকজনের কাছ থেকে লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। সোমবার রাতে চট্টগ্রামের রাউজান এলাকার এনজিও কর্মী মাসুদ মিয়াকে রূপার মুদ্রার প্রলোভন দেখিয়ে দড়িতাজপুর গ্রামে ডেকে নিয়ে আসে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে জাল রুপার মুদ্রা দেওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের হাতেনাতে আটক করে।

সাদুল্যাপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আটক দুজনকে অাজ মঙ্গলবার গাইবান্ধা জেল হাজতে পাঠানো হয়েছে।

/এমডিপি/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।