রাত ০৩:১৮ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

পরাজয় নিশ্চিত জেনে বিএনপি সিটি নির্বাচন বয়কট করেছে : এরশাদ

প্রকাশিত:

সম্পাদিত:

রংপুর প্রতিনিধি॥

পরাজয় নিশ্চিত জেনে বিএনপি-সমর্থিত প্রার্থীরা সিটি করপোরেশন নির্বাচন থেকে সরে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, তবে তারা শেষ পর্যন্ত নির্বাচনে থাকলে ফলাফল অন্য রকমও হতে পারত। ভোট কারচুপি না হলে এবং বয়কট না করলে বিএনপি-সমর্থিত প্রার্থীরা জয়ীও হতে পারত। রবিবার সকালে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, বিএনপি ৯০ দিন আন্দোলন করে মানুষকে কষ্ট দিয়েছে। নষ্ট হয়েছে কৃষকের ক্ষেতের ফসল। নিজেদের দুর্বলতা বুঝতে পেরে তারা আন্দোলন থেকে সরে গেছে। বিএনপির প্রতি দেশের মানুষের আস্থা নেই। মানুষ এখন শান্তি চায় বলে বিএনপির অন্যায় আন্দোলনে শরিক হয়নি। তিনি বলেন, তিন সিটিতে ভোটে যে কারচুপি, কেন্দ্র দখল, জালভোট ও সহিংসতার ঘটনা ঘটেছে, সরকার চাইলে তা এড়ানো যেত। এটা ভোটের ইতিহাসে খারাপ দৃষ্টান্ত সৃষ্টি করবে।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, বিএনপি আশঙ্কা করেছিল সিটি নির্বাচনে জয়ী হতে পারবে না। কিন্তু ভোট বর্জন করার পরেও তারা তিন লাখের বেশি ভোট পেয়েছে। যা এখন তাদের কাছেও বিস্ময়।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের, যুগ্ম মহাসচিব এসএম ফখর উজ জামান জাহাঙ্গীর, মহানগর আহ্বায়ক মোস্তাফিজার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

/এমআর/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।