দুপুর ০৩:১০ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

৫ম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বিদ্যালয়ে তালা

প্রকাশিত:

সম্পাদিত:

কুড়িগ্রাম প্রতিনিধি॥

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সুকানদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুন্নবী মিয়ার বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে উঠেছে। এই ঘটনায় ওই স্কুলে দুইদিন ধরে উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার স্কুল চলাকালীন সময় তিনি ৫ম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করেন। এই ঘটনা জানাজানি হলে ওই শিক্ষকের বিচারের দাবিতে ছাত্রছাত্রী ও অভিভাবকসহ এলাকার সহস্রাধিক মানুষ লাঠি-সোটা নিয়ে বিক্ষোভ করে এবং বিদ্যালয়ে তালা লাগিয়ে দেয়। পরে ইউপি চেয়ারম্যান এসে ওই শিক্ষকের বিচারের আশ্বাস দিলে এলাকাবাসী চলে যায়।

সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনকালে যৌন হয়রানীর শিকার ওই ছাত্রীসহ (১৩) একাধীক ছাত্রী ও অভিভাক জানায়, নুরুন্নবীর চরিত্র খুবই খারাপ। তিনি এ পর্যন্ত অনেক ছাত্রীকে উত্ত্যক্ত এবং শ্লীলতাহানী করেছেন। তার কথা না শুনলে মেয়েদের (ছাত্রীকে) সরকারি বই দেন না। প্রধান শিক্ষকের কাছে একাধিকবার নালিশ করেও এর কোনও প্রতিকার পাওয়া যায়নি।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা সবাই এক গ্রামের বাসিন্দা তাই বিষয়টি মিমাংসার চেষ্টা করছি। আগামী শক্রবার আমরা মিমাংসার জন্য বসবো।

ইউনিয়ন পরিষদ চেয়াম্যান আমিনুল হক জানান, বিষয়টি মিমাংসা করে দেওয়া হবে।

এ ব্যাপারে নাগেশ্বরী উপজেলা শিক্ষা অফিসার তৌফিকুর রহমান জানান, বদলির আদেশ হয়ে যাওয়ায় বিষয়টি সম্পর্কে তিনি কিছু জানেন না।

/জেবি/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।