রাত ০৮:২৩ ; শুক্রবার ;  ২০ জুলাই, ২০১৮  

লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন প্রতিমন্ত্রী ও ডেপুটি গভর্নর

প্রকাশিত:

সম্পাদিত:

শফিকুল ইসলাম॥

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী। দুজনেই রাজধানীর সেগুন বাগিচা এলাকার ভোটার। তারা ভোট দিতে এসেছিলেন সেগুনবাগিচা হাই স্কুল কেন্দ্রে।

বেলা ১১টার দিকে লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন বর্তমান সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। তিনি হাতে করে নিয়ে আসেন বিভিন্ন প্রার্থীর দেওয়া ভোটার স্লিপ। কেন্দ্রের বিভিন্ন তলায় অবস্থিত ভোট কক্ষের নিরাপত্তার দায়িত্ব পালনরত আনসারদের কাছে স্লিপ দেখিয়ে জানতে চান তার ভোট দেওয়ার নির্ধারিত কক্ষটি কোথায়? পরে নির্ধারিত কক্ষে গিয়ে লাইনে থেকে সিরিয়াল মতো ভোট দেন। এ সময় সঙ্গে তার গানম্যান ছিলেন। ভোট দেওয়ার পর স্কুলভবন থেকে নেমে গিয়ে তিনি মাঠের পশ্চিম কর্নারে দিয়ে একাকী কিছুসময় কাটিয়ে স্কুল প্রাঙ্গণ ত্যাগ করেন।

এর আগে সকাল ১০টার কিছু পরে স্কুল কেন্দ্রের ভেতরে প্রবেশ করেন এস কে সুর চৌধুরী। তিনি স্কুল ভবনের দোতলায় নির্ধারিত কক্ষের সামনে গিয়ে ভোটারদের লাইন দেখতে পান। তিনিও লাইনে দাঁড়ান। লাইনে দাঁড়ানো কয়েকজন তাকে লাইন ছেড়ে কক্ষের ভেতরে গিয়ে ভোট দেওয়ার অনুরোধ করলেও তিনি নিয়ম ভাঙেননি। লাইনে দাঁড়িয়েই নিজের সিরিয়াল মতো ভোট দিয়েছেন।

ভোটদান শেষে প্রতিক্রিয়া জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর বাংলা ট্রিবিউনকে বলেন, ভালো লাগছে। অনেকদিন পর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিলাম। মনে হচ্ছে নাগরিক দায়িত্ব পালন করলাম। কোনও অনিয়ম দেখেছেন কি না, জানতে চাইলে তিনি বলেন, আমি অল্প কিছুক্ষণ বুথে ছিলাম। আমার চোখে তেমন কিছুই পড়েনি। বিষয়টি সম্পর্কে আপনারাই ভালো বলতে পারবেন। কারণ আপনারা তো কেন্দ্রে আছেন অনেকক্ষণ ধরে।

/এসআই/ এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।