রাত ০৩:৩৯ ; মঙ্গলবার ;  ২৩ জানুয়ারি, ২০১৮  

সিটি নির্বাচন: জাল ভোট, ভীতি প্রদর্শন, সহিংসতার খবরে হতাশ যুক্তরাষ্ট্র

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন ডেস্ক॥

সিটি করপোরেশন নির্বাচনে ব্যাপক হারে জালভোট, ভয় প্রদর্শন ও সহিংসতার খবরে হতাশা প্রকাশ করেছে বাংলাদেশের মার্কিন দূতাবাস। আজ ফেসবুকে যুক্তরাষ্ট্রের দূতাবাসের পেজে এক পোস্টে এ ব্যাপারে তাদের অবস্থান জানানো হয়।

পৌনে পাঁচটার দিকে প্রকাশিত এক পোস্টে বলা হয়, 'আজ বিভিন্ন পোলিং স্টেশনে ব্যাপক মাত্রায় জালভোট, ভয় প্রদর্শন ও সহিংসতা এবং বিএনপি এই নির্বাচন বয়কট করার খবরে আমরা হতাশ। নির্বাচনে অনিয়মের বিষয়ে স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্ত শুরু করা জরুরি। আমরা সব পক্ষকে আইনের আওতায় থেকে যে কোনও মূল্যে সহিংসতা এড়িয়ে চলার আহ্বান জানাচ্ছি। রাজনৈতিক উদ্দেশ্যে সহিংসতা বেছে নেওয়ার তীব্র নিন্দা জানাচ্ছি আমরা।'

এদিকে মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেছেন, ‘বাংলাদেশে আজকের সিটি নির্বাচনে ভীতি প্রদর্শন, সংঘর্ষ এবং নির্বাচনে প্রভাব বিস্তারের খবর শুনে আমরা হতাশ। যেকোনও মূল্যে জয় আদৌ কোনও জয় নয়।' বিএনপি নির্বাচন বয়কট করায়ও তিনি হতাশা প্রকাশ করেন।

আজ ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন বর্জন করেছেন বিএনপি সমর্থিত প্রার্থীরা। ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়া বা প্রবেশে বাধা দেওয়া, ভোট কারচুপি, জালিয়াতি ও সহিংসতার অভিযোগ করেছে তারা।

/এফএস/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।