রাত ১০:৪১ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

সন্ত্রাস রুখে দাও নৃত্যের ছন্দে

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক॥

অাগামী ২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস। বিগত ২৫ বছর ধরে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা এ দিবসটি পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় আন্তর্জাতিক নৃত্য দিবস- ২০১৫ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমী এবং বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা ২৩ থেকে ২৯ এপ্রিল যৌথভাবে সপ্তাহব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এর মধ্যে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, মেলা, সেমিনার, কর্মশালা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা, গুণীশিল্পী সম্মাননা প্রদান ও নৃত্যানুষ্ঠান। এবারের স্লোগান- সন্ত্রাস রুখে দাও নৃত্যের ছন্দে।

২৩ এপ্রিল বিকাল ৫টায় একাডেমীর চারুকলা প্রাঙ্গণে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুস্তাফা মনোয়ার। শিল্পকলা একাডেমীর সচিব ও ভারপ্রাপ্ত মহাপরিচালক জাহাঙ্গীর হোসেন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত থাকবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক, সাধারণ সম্পাদক মাহ্ফুজুর রহমান এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীন।

একাডেমীর জাতীয় চিত্রশালা প্লাজায় ২৩ থেকে ২৮ এপ্রিল প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা ও নৃত্যনুষ্ঠান। অার ২৬ থেকে ৩০ এপ্রিল প্রতিদিন বিকেল ৩টা ৩০ মিনিট থেকে রাত ৮টা জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্রের মহড়াকক্ষে 'নবচেতনা সাংস্কৃতিক কেন্দ্রের' সহযোগিতায় ড. অর্কদেব ভট্টাচার্যের পরিচালনায় ভরত নাট্যম নৃত্যের কর্মশালা। ২৯ এপ্রিল সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে একাডেমীর জাতীয় নাট্যশালা মিলনায়তনে আলোচনা ও গুণী নৃত্যশিল্পী সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

/এম/এমজে/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।