বিকাল ০৪:৫২ ; বৃহস্পতিবার ;  ২৩ মে, ২০১৯  

রাজস্থানে আমন্ত্রণ পেলেন বিবি রাসেল

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

বাংলাদেশের প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলকে ভারতের রাজস্থান সরকারের রাষ্ট্রীয় অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছে রাজস্থান খাদি ও গ্রাম উদ্যোগ বোর্ড।

ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজস্থানের কারিগর ও কারুশিল্পীদের সহায়তায় বিবি রাসেলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি রাজস্থানের অবস্থানকালে সেখানকার জনগণের উপযুক্ত জীবিকা ধরে রাখতে এবং তাদের ঐতিহ্য ও উদ্ভাবন সংরক্ষণে কারিগর ও কারুশিল্পীদের সহায়তার কাজে যুক্ত হবেন।

রাজস্থান টেক্সটাইলের ঐতিহ্য আন্তর্জাতিক মহলে তুলে ধরতে এবং আধুনিক করে তুলতে রাজস্থান সরকারের একটি প্রকল্পের অংশ হিসেবে বিবি রাসেল এই সফরে যাচ্ছেন। এরফলে রাজস্থানের বয়নশিল্পী, ডাইয়ার্স, প্রিন্টার্স ও কারুশিল্পী সম্প্রদায়ের অবস্থান জোরদার হবে।

রাজস্থানের জয়পুরে রাজস্থান খাদি অ্যান্ড ভিলেজ ইন্ডাস্ট্রিজ বোর্ডের উদ্যেগে ২৬ এপ্রিল এক শো অনুষ্ঠিত হচ্ছে। সেখানে অন্য দুই ডিজাইনারের সঙ্গে বিবি রাসেলের ডিজাইন প্রদর্শিত হবে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।