রাত ০৯:৩৫ ; মঙ্গলবার ;  ১৮ জুন, ২০১৯  

তরুণ ভোটারদের জন্য 'আই এম ঢাকা'

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

রাজধানীর দৈনন্দিন জীবনে কোন প্রয়োজনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তা নির্ধারণ করাটাই দিনকে দিন কঠিন হয়ে উঠছে। সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে এই প্রয়োজনের বিষয়টি মাথাচাড়া দিয়েছে। নগরবাসীর চাহিদা ও দাবিকে সামনে রেখে 'আই এম ঢাকা' ব্যানারে একটি ভিন্নধর্মী আয়োজন করেছে তরুণরা।

দেড় কোটি বাসিন্দার এই তিলোত্তোমায় তরুণ ভোটার আছে ১৪ লাখ। তাদের দাবি ও চাহিদাকে তুলে ধরতেই ভলেন্টিয়ার ফর বাংলাদেশ নামের একটি সংগঠন মতামত যাচাইয়ের কাজ করছে। নির্বাচন নিয়ে তরুণদের চিন্তাভাবনাকে জনসমক্ষে তুলে ধরা এবং তাদের অবাধ অংশগ্রহণ নিশ্চিতের লক্ষ্যেই কাজ করছে এই সংগঠনটি।

এরই মধ্যে তাদের ক্যাম্পেইনের প্রথম অংশে, তরুণদের চোখে ঢাকা কেমন তা সোশ্যাল মিডিয়া আর চার দেয়ালের প্রদশর্নীর মাধ্যমে জনসাধারণের সামনে তুলে ধরা হয়েছে । এবার, ভার্চুয়াল যোগাযোগ আর ঘরের ভেতর থেকে বেরিয়ে, সরাসরি মেয়র প্রার্থী আর সাধারণ মানুষের কাছে একই বার্তা পৗছে দিতে সংগঠনটি শুরু করতে যাচ্ছে একটি ছবি প্রদর্শনী।

আগামী ২২ থেকে ২৭ এপ্রিল পযন্ত ঢাকার শহরের সাতটি স্থানে, সংগঠনটির স্বেচ্ছাসেবীরা দৈনন্দিন সমস্যা নিয়ে তোলা ছবিগুলো দুপুর ৩টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত তুলে ধরবেন জনসাধারণের সামনে। 

নিচে তাদের প্রদর্শনীর তারিখ ও স্থান উল্লেখ করা হলো:

২২এপ্রিল: ধানমণ্ডি ২৭ এবং রবীন্দ্রসরোবর 
২৩এপ্রিল: গুলশান ২ সার্কেল 
২৪এপ্রিল: মিরপুর ১০ 
২৫এপ্রিল: শাহবাগ সার্কেল 
২৬এপ্রিল: বসুন্ধরা সিটি 
২৭এপ্রিল: উত্তরা 
এই কার্যক্রমে শুধু দর্শক হিসেবে নয় নিজের মতপ্রকাশ বা অন্যদের মতামতকে সমর্থন জানাতে আপনিও নিবন্ধন করতে পারেন একজন স্বেচ্ছাসেবী হিসেবে। ইচ্ছুক হলে দেরি না করে রেজিষ্ট্রেশন করতে পারেন এই ঠিকানায়:  http://goo.gl/5t72OF 

/এআই/এফএএন/  

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।