বিকাল ০৫:০২ ; বৃহস্পতিবার ;  ২১ নভেম্বর, ২০১৯  

বৈশাখী মেলাকে কেন্দ্র করে দু'গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

প্রকাশিত:

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় বৈশাখী মেলায় জুয়া খেলাকে কেন্দ্র করে দু'দল গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

উপজেলার ইদিলপুর ইউনিয়নের রাঘবেন্দ্রপুর ও ধাপেরহাট ইউনিয়নের তিলকপাড়া গ্রামের মধ্যে রবিবার সকাল সাড়ে ৯টার দিকে এ সংঘর্ষ হয়।

নিহত আবু তালেব (৪৫) উপজেলার ইদিলপুর ইউনিয়নের চকনদী গ্রামের পঁচা মাহমুদ কবিরাজের ছেলে।

আহতদের মধ্যে তিলকপাড়া গ্রামের হেলাল মিয়ার ছেলে লিখন মিয়াকে (১১) রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই গ্রামের আজাদুল (২২), আশরাফুল (২৫), লিটন মিয়া (১৬) এবং রাঘবেন্দ্রপুর গ্রামের সফু মিয়া (৪০), সিরাজুল ইসলাম (৩২) শাহাবুল হোসেন (২৮), বকু মিয়া (২০), আল আমিনসহ (১৪) বাকিদের স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইদিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুর রহমান ও ধাপেরহাট ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শিপন জানান, রাঘবেন্দ্রপুর গুচ্ছ গ্রামে শুক্রবার বৈশাখী মেলার আয়োজন করে ওই এলাকার ইউপি সদস্য নূর মোহাম্মাদসহ কতিপয় যুবক। এ মেলায় ১০/১২ বছরের শিশু-কিশোররা তাস দিয়ে চুকচুকি নামক একটি জুয়া খেলা বসায়। এসময় রাঘবেন্দ্রপুর গ্রামের কয়েকজন কিশোর ওই জুয়া খেলায় টাকা খোয়ায়। এ নিয়ে তারা জুয়া খেলার আয়োজনকারী তিলকপাড়া গ্রামের শিশু-কিশোরদের মারপিট করে। পরবর্তীতে বিষয়টি দুই গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুই গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয়পক্ষের ১৫ জন আহত হয়।

পরে শনিবার ১০টার দিকে রাঘবেন্দ্রপুর গ্রামের আয়নাল মিয়ার ছেলে আল আমিন তিলকপাড়ায় অবস্থিত তফেজান নেছা দাখিল মাদ্রাসায় ক্লাস করতে এলে তাকে আটক করে মারপিট করে তিলকপাড়ার কতিপয় যুবক। খবর পেয়ে ধাপেরহাট তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে আল আমিনকে উদ্ধার করে আনে।

ধাপেরহাট ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শিপন আরও জানান, ওই ঘটনার জের ধরে রবিবার সকাল ৯টার দিকে ইদিলপুর ইউনিয়নের রাঘবেন্দ্রপুর, কাঁঠাল লক্ষ্মীপুর ও চকনদী গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তিলকপাড়া গ্রামে হামলা চালায়।

সাদুল্লাপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম ঘটনাস্থল থেকে জানান, সংঘর্ষের সময় লাঠির আঘাতে ঘটনাস্থলেই আবু তালেব মারা যান। এসময় সংঘর্ষে দুই ইউনিয়নের কমপক্ষে ২০ জন আহত হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে।

/বিএল/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।