রাত ০৮:৪৭ ; মঙ্গলবার ;  ১৮ জুন, ২০১৯  

ঢাকা নেটওয়ার্কিংয়ে দশে মিলে করি কাজ

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

'দশে মিলি করি কাজ, হারি-জিতি নাহি লাজ' কথাটি যুগের পর যুগ ধরে প্রচলিত হয়ে আসছে। তবে সময়ের তাগিদে এর প্রয়োগে পরিবর্তন এসেছে বহুরূপে। সময়ের প্রয়োজনে বেড়েছে যোগাযোগ ও সখ্যতা। কিন্তু কাজের প্রয়োজনে নতুনত্বের সঙ্গে সঙ্গতি রেখে এসেছে বৈচিত্র্য। যার ফলে প্রচলিত কর্ম কাঠামোর বাইরে গড়ে উঠেছে আরেকটি ক্ষেত্র। একশব্দে এটি ফ্রিল্যান্সিং নামেই পরিচিত। আর এতে তরুণদের অংশগ্রহণ চোখে পড়বার মতো।

বিশ্বব্যাপী ফ্রিল্যান্সিং এর জয়জয়কার পুরানো হতে চললেও এতে যুক্ত হয়ছে নতুনত্ব। হালের বাজারের পরিস্থিতি প্রতিকূল হয়ে উঠছে দিনকে দিন। তখন এককভাবে কাজের বাজারে নিজেকে টিকিয়ে রাখতে ফ্রিল্যান্সারদের একটু বেশ বেগ পেতে হচ্ছে ।

এ অবস্থায়, আশপাশের ছড়িয়ে ছিটিয়ে থাকা ফ্রিল্যান্সার আর নতুন উদ্যক্তাদের এক ছাদের নিচে আনার ভিন্নমাত্রার একটি উদ্যোগ নিয়েছে হাব ঢাকা। একান্ত ব্যক্তিগত প্রচেষ্টায় গড়ে ওঠা প্রতিষ্ঠানটির লক্ষ্য ফ্রিল্যান্সার ও নতুন উদ্যক্তাদের সমন্বয় করা। একইসঙ্গে ব্যক্তিগত পর্যায়ে কাজের সমস্যার নিরসন এবং সৃজনশীলতার উন্নয়ন। এ লক্ষ্যকে সামনে রেখে ঢাকার মিরপুর পল্লবীতে প্রতিষ্ঠানটি নিজস্ব অফিসে ব্যবস্থা রেখেছে ফ্রিল্যান্সার আর উদ্য্যগতাদের একসঙ্গে বসে কাজ করবার।

তাদের এ উদ্যোগ বিভিন্ন স্তরে পৌঁছে দিতে, প্রতিষ্ঠানটি প্রথমবারের মতও আয়োজন করতে যাচ্ছে “ ঢাকা নেট্ওয়ার্কিং নাইট”। আগামী ১০ মে রাজধানীর মিডাস টাওয়ারের ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে যোগাযোগ বৃদ্ধির নতুন এ আয়োজন। সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া আয়োজনে অংশ নিতে পারবেন যে কেউ।নিজের পরিচিতির ঘরানা বৃদ্ধির পাশাপাশি ফ্রি মিউজিক আর খাবারের সুযোগ পেতে অংশগ্রহণকারীদের যেতে হবে একটি বাছাই প্রক্রিয়ার মধ্যে দিয়ে।

আয়োজনে আংশ নিতে ভিজিট করতে পারেন : http://www.hubdhaka.com/dhaka-networking-night.html

এছাড়া, বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন, হাব ঢাকা, ৯ম তলা, বাড়ি নং-৭, সড়ক-৩, পল্লবী। সুতরাং, তরুণ ফ্রিল্যান্সার। আর বসে থাকা কেন? ঝাপিয়ে পড়ুন।

/এআই/এফএএন/


 


 


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।