রাত ১১:৩৯ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

অভিনেত্রী শম্পা রেজার আবৃত্তি ও চাঁদনীর নাচ

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক॥
বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে 'এবং রবীন্দ্রনাথ' নামের দুই বাংলার সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করা হয়েছে আগামী শুক্রবার। বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ থেকে থাকছে অভিনেত্রী শম্পা রেজা ও সামিউল ইসলাম পোলাকের আবৃত্তি। রবীন্দ্রনাথের গান গাইবেন সংগীতশিল্পী স্বপ্নীল সজীব। নৃত্যে থাকছেন অভিনেত্রী চাঁদনী ও মৌ দাস।

আর গান, কাব্যপাঠ ও নৃত্যের এই ব্যতিক্রমধর্মী আয়োজনে অংশ নিচ্ছেন কলকাতার জনপ্রিয় জুটি সৌম্যজিত-সৌরেন্দ্র। এতে মঞ্চস্থ হবে ধ্রুপদি নৃত্য কথাকলী। এটি পরিবেশন করবেন ভারতের নৃত্যশিল্পী কলামন্ডালম গৌতম।

আয়জনের মিডিয়া সমন্বয়কারী স্বপ্নীল সজীব বলেন, 'রবীন্দ্রপূর্ববর্তী ও পরবর্তী কিছু সাদৃশ্যপূর্ণ গান, কবিতা ও চিন্তাকে এককরে নিরিক্ষাধর্মী সংগীতালেখ্য রচনা করা হয়েছে। রবীন্দ্রসংগীতের সঙ্গে তাই থাকছে ঠুমরি, গজল ও নজরুলসংগীত। কাব্যে রবীন্দ্রনাথের কৃষ্ণকলির সঙ্গে রাখা হয়েছে শেকসপিয়ারের 'ব্লাকলেডি' সনেট ও গিবরানের লেখা সৃষ্টিও।'

আয়োজনটি করছে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক মন্ত্রানালয়।

/এম/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।