রাত ০৯:৫৩ ; রবিবার ;  ২১ জুলাই, ২০১৯  

'নারীর অধিকারকে যে গুরুত্ব দেবে তাকে ভোট দিন'

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

অাসন্ন সিটি করপোরেশন নির্বাচনে যে প্রার্থী নারী অধিকারের বিষয়গুলোকে বেশি গুরুত্ব দেবে, তাকে ভোট দেওয়া অাহ্বান জানালেন বাংলাদেশ মহিলা পরিষদের অান্দোলন বিষয়ক সম্পাদক কাজী সুফিয়া অাক্তার শেলী।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা পরিষদ অায়োজিত 'অাসন্ন সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে' এক সংবাদ সম্মেলনে এ অাহ্বান জানান তিনি।

এ সময় সংগঠন থেকে কিছু দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হচ্ছে জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে সকল নাগরিককে সমান সুযোগ প্রদান, সিটিজেন চার্টার জনগণকে অবহিত করা, স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের পরিবেশ রক্ষা, জলাবদ্ধতা দূরীকরণ, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ অন্যান্য বিষয়ে গুরুত্বসহকারে কাজ করা, ঢাকাকে অাধুনিক শহর হিসেবে গড়ে তুলতে শিশুদের জন্য খেলার মাঠ, বৃক্ষরোপন ও সবুজায়নের ব্যবস্থা করা, কর্মজীবী ও শ্রমজীবী নারীদের জন্য পৃথক বাসের সংখ্যা বাড়ানো ও বিঅারটিসিসহ সকল গণপরিবহনে নারী অাসনের সংখ্যা বৃদ্ধি ইত্যাদি।

কাজী সুফিয়া অাক্তার শেলী তার লিখিত বক্তব্যে বলেন, 'নারীর অধিকার নিয়ে যারা বেশি সচেতন থাকবে তাদেরকেই বেশি প্রাধান্য দেওয়া হবে।'

নির্বাচন কমিশনারের উদ্দেশে তিনি অারও বলেন, 'ধর্মকে যেন কোনও দল রাজনৈতিক কাজে ব্যবহার করতে না পারে সে দিকে বিশেষ দৃষ্টি রাখতে হবে ইসিকে।'

সংবাদ সম্মেলনে অারও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মালেকা বানু, সহ-সভাপতি ফৌযিয়া মোসলেম, যুগ্ম সাধারণ সম্পাদক রাখি দাস পুরাকায়োস্ত, সীমা মোসলেম প্রমুখ।

 

/এসঅাইএস/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।