রাত ১০:৪৩ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

সোমবার জামায়াতের হরতাল, রবিবার দোয়া

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামী সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার প্রতিবাদে সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল ডেকেছে তার দল। এছাড়া রবিবার কামারুজ্জামানের জন্য দোয়া অনুষ্ঠান করবে দলটি। শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এ ঘোষণা দেন।

বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির বলেন, সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে মুহাম্মাদ কামারুজ্জামানকে হত্যা করেছে। তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সরকার কামারুজ্জামানের বিরুদ্ধে মিথ্যা, বায়বীয় ও কাল্পনিক অভিযোগে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে। এ মামলায় দলীয় লোকদের দ্বারা মিথ্যা সাক্ষ্য প্রদান করে। সাক্ষীদের পরস্পরবিরোধী ও অসঙ্গতিপূর্ণ বক্তব্য থেকে তার বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্রের বিষয়টি বাংলাদেশসহ বিশ্ববাসীর নিকট উন্মোচিত হয়েছে বলেও তিনি দাবি করেন।

মকবুল আহমাদ বলেন, সোহাগপুরের ঘটনার সঙ্গে কামারুজামানের দূরতম কোনও সম্পর্ক নেই। উচ্চ মাধ্যমিক শ্রেণির একজন ছাত্রকে শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে অপরাধী হিসেবে চিহ্নিত করার যে মহাষড়যন্ত্র ও তাকে পরিকল্পিতভাবে হত্যা করার যে ব্যবস্থা আওয়ামী সরকার করেছে, তা বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। আমরা সরকারের এই চক্রান্ত ও বিভৎস হত্যার নিন্দা, প্রতিবাদ এবং ধিক্কার জানাই।

/এসটিএস/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।