রাত ০৩:৩৪ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

ইয়েমেনে হামলায় সৌদিকে অভিনন্দন এরশাদের

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

ইয়েমেনে হামলা করায় সৌদি আরবের প্রশংসা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা হুসেইন মুহাম্মদ এরশাদ। শুক্রবার দুপুরে তার প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ইয়েমেনে 'জঙ্গি দমনে' সৌদি সরকারের দায়িত্বশীল ভূমিকাকে এরশাদ 'সর্বান্তকরণে' সমর্থন করনে।

বিবৃতিতে এরশাদ বলেন, আমি মনে করি, মধ্যপ্রাচ্যের একটি শান্তিপূর্ণ দেশ ইয়েমেনে জঙ্গি গোষ্ঠি যেভাবে মাথাচাড়া দিয়ে উঠছে তা দমনের চেষ্টা করা না হলে ওই অঞ্চল আরও অশান্ত হয়ে উঠতো এবং তা ক্রমান্বয়ে ছড়িয়ে পড়তো।

এরশাদ বলেন, সৌদি আরব সরকার সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করে সমূহ বিপর্যয় থেকে ইয়েমেনকে রক্ষার পদক্ষেপ নিয়েছেন। অপরদিকে মধ্যপ্রাচ্যেও শান্তি বজায় রাখার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এই পদক্ষেপ গ্রহণের জন্য সৌদি সরকারকে আমি এবং আমার পার্টি জাতীয় পার্টির পক্ষ থেকে অভিনন্দন এবং ধন্যবাদ জানাই।

বিবৃতিতে বলা হয়, সৌদি আরব এর আগেও ইরাকের কুয়েত দখলের পর দখলদার বাহিনীর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে গোটা বিশ্বে প্রশংসা কুঁড়িয়েছে। ওই সময় আমি বাংলাদেশের রাষ্ট্রপ্রধান হিসেবে সৌদি সরকারকে সহযোগিতার জন্য বাংলাদেশ থেকে সৈন্য প্রেরণ করে তার পাশে দাঁড়িয়েছিলাম।

/এসটিএস/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।