রাত ১০:২৩ ; শুক্রবার ;  ২২ মার্চ, ২০১৯  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার সাময়িক বরখাস্ত

প্রকাশিত:

গাজীপুর প্রতিনিধি

অসদাচরণ, ঊর্ধ্বতন কর্মকর্তাদের আইনসঙ্গত আদেশ অমান্য ও দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শন দফতরের উপ-রেজিস্ট্রার মো. সোলায়মান সিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

একইসঙ্গে তাকে বরখাস্তের পত্র প্রাপ্তির ১০ কার্য দিবসের মধ্যে ওই বিষয়ে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। মঙ্গলবার রেজিস্ট্রার দফতর থেকে এ সংক্রান্ত পত্র ইস্যু করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেন জানান, সোলায়মান সিকদার ভাইস-চ্যান্সেলের অনুমোদন ছাড়াই টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার লোকমান ফকির মহিলা কলেজে অধ্যক্ষ নিয়োগের অনুমতি সংক্রান্ত সিদ্ধান্তমূলক পত্র প্রস্তুত ও যাচাই করে তা ইস্যু করার জন্য ফাইল উপস্থাপন করেছেন। যা জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী (শৃংখলা ও আপিল) সংবিধি-৮ এর পরিপন্থী। এ অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং এ ব্যাপারে বরখাস্ত পত্র প্রাপ্তির ১০ কার্য দিবসের মধ্যে ওই বিষয়ে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

তবে সাময়িক বরখাস্তকালীন সময় তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকরি সংবিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন। তার জবাব সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সোলায়মান সিকদারের গ্রামের বাড়ি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ি এলাকায়। তিনি প্রায় এক বছর আগে ওই পদে নিয়োগ পেয়েছেন।

/জেবি/টিএন/


 


 


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।