রাত ১০:২৫ ; সোমবার ;  ২২ জুলাই, ২০১৯  

প্রয়াত দুই সাংবাদিক স্মরণে ডিআরইউ'র সভা; দুই লাখ টাকার চেক হস্তান্তর

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ॥

দৈনিক আমাদের সময়ের বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার ও দৈনিক আমার দেশের সিনিয়র রিপোর্টার শামসুস সালেহীনের প্রতি শ্রদ্ধা জানাতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মঙ্গলবার এক স্মরণসভার আয়োজন করে। সাগর-রুনী মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন সাখাওয়াত হোসেন বাদশা এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন।

ডিআরইউর নেতৃবৃন্দ ছাড়াও অনুষ্ঠানে গণমাধ্যমের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে ইসলামী ব্যাংকের সহায়তায় প্রয়াত এই দুই সাংবাদিকের পরিবারের হাতে এক লাখ করে দুই লাখ টাকার চেক তুলে দেওয়া হয়। চেক গ্রহণ করেন সাইফুল ইসলাম তালুকদার স্ত্রী তাহেরা ইসলাম ও শামসুস সালেহীনের স্ত্রী শাহানারা সালেহীন।

সভায় অকাল প্রয়াত সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার ও শামসুস সালেহীনের পেশাগত নানা কর্মকাণ্ডের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ডিআরইউ’র সদস্য বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি আলতাফ মাহমুদ ও সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ও ইলিয়াস খান, ডিআরইউর সাবেক সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ ও মুরসালিন নোমানী, চট্টগ্রাম বিভাগ সাংবাদিক সমিতির সদস্য সচিব শাহীন উল ইসলাম চৌধুরী, এটিএন নিউজের বার্তা সম্পাদক প্রণব সাহা, ডিআরইউর সিনিয়র সদস্য ফকরুল আলম কাঞ্চন, খায়রুজ্জামান কামাল ও শামীম সিদ্দিকি।

প্রয়াত সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার ও শামসুস সালেহীনের ন্যায়নিষ্ঠ সাংবাদিকতা ভবিষৎ প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন নেতারা। তারা বলেন, সাইফুল ইসলাম তালুকদার ও শামসুস সালেহীন সাংবাদিকদের অধিকার আদায় ও গণমাধ্যমের উন্নয়নে ছিলেন আপসহীন।

সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা প্রয়াত দুই সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার ও শামসুস সালেহীনের কর্মময়ময় জীবনের নানা দিক তুলে ধরে বলেন, আমরা দু’জন সৎ, নিষ্ঠাবান, পরোপকারী ও সদা হাস্যোজ্জল সাংবাদিককে হারিয়েছি। তারা অত্যন্ত জনপ্রিয় ছিলেন। তাদের অকালমৃত্যুতে সাংবাদিক সমাজের যে ক্ষতি হলো তা পূরণ হবার নয়।

ডিআরইউর সদস্যদের কল্যাণে শিগগিরই একটি গ্রুপ বীমা চালু করার পাশাপাশি সদস্যদের জন্য হৃদযন্ত্র, মস্তিষ্ক, কিডনি ও চক্ষু চিকিৎসার জন্য ক্যাম্প চালু করার উদ্যোগের কথা জানান সভাপতি।

সভায় আরও বক্তব্য রাখেন ডিআরইউ’র সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম ও দফতর সম্পাদক মেহেদী আজাদ মাসুম। এ ছাড়াও বক্তব্য রাখেন প্রয়াত সাইফুল ইসলাম তালুকদারের স্ত্রী তাহেরা ইসলাম।

 

/ওএফ/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।