রাত ১০:৪১ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

দেখা করার অনুমতি পাননি কামারুজ্জামানের অাইনজীবীরা

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

একাত্তর সালে মুক্তিযুদ্ধে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশ পাওয়া জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়নি তার অাইনজীবীদের। সোমবার কামারুজ্জামানের অাইনজীবী তারিকুল ইসলাম জানিয়েছেন, কারা কর্তৃপক্ষ তাদের টেলিফোনে জানিয়েছেন অাজ তার সঙ্গে দেখা করা যাবে না।

তিনি এও জানান, কারা কর্তৃপক্ষ কামারুজ্জামান সাহেবের পরিবারের কাছে চিঠি দিয়ে অাজ সোমবার বিকেল ৫টার মধ্যে দেখা করতে বলা হয়েছে।

সোমবার সকালে কামারুজ্জামানের ফাঁসির দণ্ডাদেশের বিরুদ্ধে রিভিউ অাবেদন নিষ্পত্তি করে দেয় হাইকোর্ট। এর ফলে একাত্তরের হত্যা, ধর্ষণের মতো মানবতাবিরোধী অপরাধের দায়ে এই জামায়াত নেতার দণ্ড কার্যকরে আর কোনও বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তবে তিনি চাইলে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা করতে পারেন বলেও জানিয়েছেন তিনি।

তবে কামারুজ্জামান প্রাণভিক্ষা চাইবেন কিনা তা তার সঙ্গে দেখা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন তার অাইনজীবীরা। এরপর সকাল ১১টার দিকে কামারুজ্জামানের অাইনজীবীরা কারা কর্তৃপক্ষের কাছে তার সঙ্গে দেখা করার অাবেদন করেন।

/ইউআই/এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।