বিকাল ০৫:২৬ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

অসিরাই এগিয়ে থাকবে

প্রকাশিত:

সম্পাদিত:

হাবিবুল বাশার॥

শেষ পর্যন্ত বিশ্বকাপ ফাইনালে চলে অাসলাম। প্রায় দেড় মাসের মতো বিশ্বকাপেই বুঁদ হয়েছিলাম অামরা। যার মাঝে মনে রাখার মতো বোলিং দেখেছি, দেখেছি ব্যাটিং। বিশ্বকাপ ঘিরে অনেকেই অামাকে প্রশ্ন করেছিল কেমন হয়েছে? অামার কাছে বেশ উপভোগ্যই মনে হয়েছে। যার অন্যতম কারণ বাংলাদেশ ভালো খেলেছে। তারপরেও এক পেশে ম্যাচ বেশি হয়েছে। ডাবল সেঞ্চুরি দেখেছি, চারশ'র বেশি রান দেখেছি। বলতে গেলে ক্রিকেটটাকে একটি বিশেষ উচ্চতায় নিয়ে গেছে এ যুগের ক্রিকেটাররা।

কালকে বিশ্বকাপের ফাইনাল। কে চ্যাম্পিয়ন হবে? এর সঠিক উত্তর বলা অাসলেই মুশকিল। মূল কারণ হলো দু' দলের তারতম্য অাসলে তেমন কিছু নেই। একটা সময় ছিল, যখন কিউরা অসিদের থেকে পিছিয়ে ছিল। কিন্তু এই বিশ্বকাপে সেরকম তারতম্য চোখে পড়েনি। দুই দলই ভালো পারফর্ম করেছে। ওদের দলে ম্যাককালাম, গাপটিল, বোল্ট অাছে যারা ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে।

অাবার অসিদের ওয়ার্নার রয়েছে। বোধকরি এই বিশ্বকাপে এখনও ওর সেরাটা দেখতে পারিনি। সঙ্গে ফিঞ্চ দুর্দান্ত খেলছে। ক্লার্কের যেহেতু শেষ ম্যাচ তাই সেরকম সুবাস ছড়িয়ে খেলতে চাইবে। স্মিথ ভালো ফর্মে রয়েছে, ম্যাক্সওয়েল ভালো ফর্মে রয়েছে কিন্তু কালকে তার ম্যাজিক দেখতে পাবো কিনা নিশ্চিত করে বলা যাচ্ছে না। মিচেল স্টার্ক পুরো বিশ্বকাপে ভালো বল করেছে। সব মিলিয়ে কে এগিয়ে থাকবে বলা কঠিন। তবে যেহেতু খেলা অস্ট্রেলিয়াতে হচ্ছে তাই ওরাই (অসি) এগিয়ে থাকবে।

কিউইরা এতোদিন নিজেদের মাঠে খেলেছিল যেটা খুবই কার্যকরী ছিল। অসিদের মাঠে তাদের খেলাটা কেমন হবে সেটাই এখন দেখার বিষয়।

/এফঅাইঅার/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।