দুপুর ০২:৩৫ ; মঙ্গলবার ;  ২১ মে, ২০১৯  

৩ দিনের আন্তর্জাতিক সম্মেলন শুরু ঢাবিতে

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

‘লিঙ্গসমতা, বহুমাত্রিকতা ও উন্নয়ন বিষয়ক’ তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। আজ শুক্রবার থেকে বিশ্ববিদ্যালয়ের ওমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগ এই সম্মেলন চলবে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন মিলনায়তনে শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলনে উদ্বোধন করবেন।

নেদারল্যান্ডের রাষ্ট্রদূত গেরবেন সিজোর্ড এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আর অনুষ্টানে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

ঢাবির ওমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন তানিয়া হকের আহ্বানে বিশ্ববিদ্যালয়ের ওমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের এমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরী, ইউনিসেফ প্রতিনিধি এডওয়ার্ড বেইগবেডার, ইউএসএআইডি প্রেগ্রাম ডিরেক্টর টমাস ক্রেস এই সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী রবিবার সম্মেলনের সমাপনি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম, ডেইলি স্টার এডিটর মাহফুজ আনাম, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহি পরিচালক শাহিন আনাম ও ইউএন ওমেন প্রতিনিধি ক্রিস্টিন সুসান হান্টার রবিবার বিকেলের সমাপনী অধিবেশনে অংশ নেবেন।

সরকার ও ইউএন প্রতিনিধিবৃন্দ, শিক্ষক, থিঙ্কট্যাঙ্ক, গবেষক, নারী উদ্যোক্তা, স্থানীয় ও আন্তর্জাতিক এনজিওসমূহের প্রতিনিধি, নারী নেত্রী ও শ্রমিকবৃন্দ এই সম্মেলনে অংশ নিয়ে ‘লিঙ্গসমতা, বহুমাত্রিকতা ও উন্নয়ন বিষয়ে’ আলোচনা করবেন।

/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।