রাত ০৩:৪৬ ; বৃহস্পতিবার ;  ১৭ অক্টোবর, ২০১৯  

আজ থেকে তথ্য অধিদফতরের নতুন ওয়েব পোর্টাল

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন ডেস্ক॥

আজ ২৬ মার্চ থেকে তথ্য অধিদফতরের নতুন ওয়েবসাইট চালু হচ্ছে। পুরাতন ওয়েবসাইট www.bdpressinform.org এর পরিবর্তে নতুন ওয়েব পোর্টাল www.pressinform.portal.gov.bd চালু হচ্ছে।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এবং সরকারের ডিজিটাল কার্যক্রমের আওতায় আজ থেকে নতুন এই পোর্টাল চালু হচ্ছে। এই পোর্টালের মাধ্যমে গ্রাহকসেবা দেওয়ায় তথ্য অধিদফতরের কার্যক্রম আরও গতি পাবে বলে আশা করা হচ্ছে।

নতুন ওয়েব পোর্টালের ৮ টি সাব হেডে তথ্য অধিদফতরের সার্বিক কার্যক্রম সম্পর্কে জানা যাবে।

এছাড়া এখানে প্রেস শাখাসহ প্রতিটি শাখার কার্যক্রম সম্পর্কে আলাদা আলাদাভাবে উল্লেখ রয়েছে। বাংলাদেশে কর্মরত সাংবাদিকদের জন্য অ্যাক্রিডিটেশন কার্ড দেওয়াসহ তথ্য অধিদফতর প্রদত্ত অন্যান্য সেবা এবং চলমান প্রকল্প সম্পর্কেও এখানে বিস্তারিতভাবে জানা যাবে।

নতুন পোর্টালে একটি শক্তিশালী আর্কাইভ সংযোজন করা হয়েছে। পুরনো তথ্য বিবরণী, ছবি, ফিচার, প্রেসনোট ও ক্লিপিংসসহ সংশ্লিষ্ট সবকিছু এর মধ্যে সংযোজিত থাকবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যদের জীবনবৃত্তান্ত পোর্টালে সংযোজন করা হয়েছে।

এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য মন্ত্রণালয়সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গুরুত্বপূর্ণ লিংক এ ওয়েব পোর্টালের মাধ্যমে পাওয়া যাবে।

/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।