রাত ১০:২৯ ; সোমবার ;  ২২ জুলাই, ২০১৯  

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচটিও রোমাঞ্চ উপহার দেবে

প্রকাশিত:

সম্পাদিত:

হাবিবুল বাশার॥

কাল বৃহস্পতিবার সিডনিতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয় ও শেষ সেমিফাইনাল। দু'দলেরই জন্য মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। আর এ খেলার মাধ্যমেই নির্ধারণ হয়ে যাবে বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ভারতকেই কিন্তু বিশ্বকাপের আগে ত্রি-দেশীয় সিরিজে ধুঁকতে দেখা গেছে। তবে বিশ্বকাপের শুরু থেকে এখন পর্যন্ত দুর্দান্ত পারফর্ম করে চলছে ধোনির দল। অাসরে ৭ ম্যাচের মধ্যে সবকটিতে জয় পেয়েছে। যদিও কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে বিশ্ব মিডিয়ায় অ‌‌‌াম্পায়ারিং নিয়ে ভারত সমালোচনার শিকার হয়েছে।

ভারত দলটিকে আগে দেখা যেত, ব্যাটিংয়ে দুর্দান্ত পারফর্ম করলেও বোলিংয়ের দিক দিয়ে ঘাটতি থাকতো। কিন্তু এবারের বিশ্বকাপে তারা ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ধার বাড়িয়েছে। সঙ্গে খুব ভালো ফিল্ডিংও করছে। তাই সবদিক দিয়ে বলবো তারা খুব ভালো মেজাজে আছে ।

অন্যদিকে, অস্ট্রেলিয়া এবার দ্বিতীয় স্বাগতিক দল। সেমিফাইনাল খেলা‌‌‌টি হবে তাদের ঘরের মাঠ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। এই মাঠে গত ৩৫ বছরে ভারত মাত্র একটি ম্যাচ জিতেছে অসিদের সঙ্গে। তাছাড়া এ পর্যন্ত বিশ্বকাপে ছয়বার সেমিফাইনাল খেলে ছয়টিতেই জয় আছে অসিদের। এতে বুঝাই যাচ্ছে ভারতের জন্য অসিদের সঙ্গে সেমিফাইনালে জয়ী হওয়া কতটুকু কঠিন কাজ হবে।

এবারের অাসরে অস্ট্রেলিয়া শুরু থেকে খুব ভালো খেলে আসছে। গ্রুপ পর্যায় তাদের হার মাত্র একটি, যেটা ছিল নিউজিল্যান্ডের সঙ্গে। হারলেও ম্যাচটিতে নিউজিল্যান্ডের জেতাটা ছিল খুবই কষ্টসাধ্য। মাত্র এক উইকেটে জেতে কিউইরা। এরপর গ্রুপ পর্ব এবং কোয়ার্টার ফাইনালের খেলায় তাদেরকে খুব সহজেই বিপক্ষ দলের সঙ্গে ম্যাচে জয় লাভ করতে দেখা গেছে।

অস্ট্রেলিয়ান ওপেনাররা তেমন রান না পেলেও আশা করছি এ খেলায় ওপেনার ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ এরা রানে ফিরবে। এছাড়া ওদের বোলিং এবং ফিল্ডিংয়ে নিয়ে শঙ্কা করার মতো কিছুই নেই। সব দিক বিবেচনায় নিয়ে আমি অস্ট্রেলিয়াকেই এ ম্যাচে এগিয়ে রাখবো।

অাশা করছি, প্রথম সেমিফাইনালের মতো এ ম্যাচটিও রোমাঞ্চের সবটুকু উপহার দেবে!

/এঅার/এফঅাইঅার/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।