রাত ১১:০০ ; শুক্রবার ;  ২২ মার্চ, ২০১৯  

এসি-ল্যান্ডের শূন্যপদ পূরণের সুপারিশ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

দেশের যেসব উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) নেই জরুরীভিত্তিতে সে সব উপজেলায় এ পদে লোক নিয়োগের সুপারিশ করেছে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আইন অমান্য করে কেউ যাতে মাটি ও বালু উত্তোলন করতে না পারে সে জন্য কার্যকরী পদক্ষেপ নেওয়ারও সুপারিশ করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দশম বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কোর্টস অব ওয়ার্ডসের (নওয়াব এস্টেট ও ভাওয়াল রাজ এস্টেট) আওতায় থাকা মামলাগুলো দ্রুত নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়। এ ছাড়া সংসদীয় কমিটির ভাওয়াল রাজ এস্টেট সরেজমিনে পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে ভূমি মন্ত্রণালয় এবং এর অধীন বিভিন্ন সংস্থার লোকবলের শূন্যপদ পূরণের বিষয়ে গৃহীত কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। ভূমি সংস্কার বোর্ডের অধীন কোর্টস অফ ওয়ার্ডস (নওয়াব এস্টেট ও ভাওয়াল রাজ এস্টেট) এর জমি সংক্রান্ত সর্বশেষ অবস্থা তুলে ধরেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সভাপতি মো. রেজাউল করিম হীরার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মো. মকবুল হোসেন, সামছুল আলম দুদু, একেএম মাঈদুল ইসলাম ও জাহান আরা বেগম সুরমা অংশ নেন।

ভূমি আপিল বোর্ড ও ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও বৈঠকে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

/ওএফ/এফএস/


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।