সন্ধ্যা ০৬:৪৬ ; বুধবার ;  ১৬ অক্টোবর, ২০১৯  

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অ্যাড. আমজাদ হোসেনের ইন্তেকাল

প্রকাশিত:

পাবনা প্রতিনিধি

পাবনার প্রবীণ রাজনীতিবিদ সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আমজাদ হোসেন আর নেই। শনিবার রাত ৩টায় বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

আজ রবিবার বাদ আছর পুরাতন টেকনিক্যাল ইনস্টিটিউট মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। মৃত্যুকালে তাঁর বস হয়েছিল ৮৪ বছর। তিনি ২ মেয়ে ১ ছেলে রেখে গেছেন।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন তিনি। ১৯৫৪ সাল থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর হিসেবে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকার রাখেন তিনি। এজন্য পাকিস্তান সরকারের অত্যাচার নির্যাতন ও দীর্ঘ কারাভোগের শিকার হন। পাবনার সব আন্দোলন-সংগ্রামে তিনি শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী, আব্দুর রব বগা মিয়া, শেখ হাকিমুদ্দীনের সঙ্গে একত্রে অংশ নিয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক পার্লামেন্টারি বোর্ড ও জাতীয় পরিষদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

মরহুমের আত্মার মাগফেরাত কামনায় সবার কাছে দোওয়া চেয়েছে তার পরিবার।

/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।