রাত ১০:২২ ; শুক্রবার ;  ২২ মার্চ, ২০১৯  

শিল্পকলা একাডেমিতে হামলায় প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

অান্তর্জাতিক অাইডিঅাই নাট্য উৎসব চলাকালে নাট্যকর্মীদের ওপর বহিরাগতদের হামলা ও ভাঙচুরের প্রতিবাদে জাতীয় শিল্পকলা একাডেমির সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৫টার দিকে সেগুন বাগিচার জাতীয় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার বাইরে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ও অাইডিঅাই ফেডারেশন এই প্রতিবাদ সমাবে‌‌‌শের আয়োজন করে।

সমাবেশে বক্তরা বলেন, যদি রাজধানীর ভেতরে সাংস্কৃতি কর্মীরা নিরাপত্তা না পায়, তাহলে ঢাকার বাইরে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে সাংস্কৃতি কর্মীদের নিরাপত্তা কে দেবে। এসময় বক্তারা হামলার ঘটনায় অাটকদের বিচারের দাবি এবং শিল্পকলা একাডেমির নিরাপত্তার দাবি জানান। এছাড়া অাটকদের বিচার না হলে তারা অান্দোলনেরও হুমকি দেন।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত অালী লাকী বলেন, ১৮ মার্চের ঘটনায় রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। অাটকদের বিচারের প্রক্রিয়া চলছে।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর সভাপতিমণ্ডলীর সদস্য ঝুনা চৌধুরী, বাংলাদেশ অাবৃতি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য রফিকুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতি জোটের সাধারণ সম্পাদক হাসান অারিফ, জোটের সভাপতি গোলাম কুদ্দুস প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ জাতীয় শিল্পকলা একাডেমিতে অান্তর্জাতিক অাইডিঅাই নাট্য উৎসব চলাকালে নাট্যকর্মীদের ওপর বহিরাগতরা হামলা ও ভাঙচুর চালায়।

/এসএম/এমডিপি/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।