দুপুর ০২:৩১ ; সোমবার ;  ২০ মে, ২০১৯  

জিল্লুর রহমানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

বর্ষীয়ান রাজনীতিক, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ২০ মার্চ শুক্রবার। ২০১৩ সালের এই দিনে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন বঙ্গবন্ধুর এ ঘনিষ্ঠ সহচর।

সাবেক রাষ্ট্রপতির মৃত্যুবার্ষিকী উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও আলোচনা সভা। মরহুমের পরিবারের পক্ষ থেকেও ঢাকাস্থ গুলশানের বাসা ও জন্মস্থান কিশোরগঞ্জের ভৈরবে মিলাদ মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হয়েছে।

জিল্লুর রহমান স্মৃতি পরিষদ ও 'জনতার প্রত্যাশা'র যৌথ উদ্যোগে শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিলে মিলনায়তনে আলোচনা ও স্মরণসভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বৃহস্পতিবার এক বিবৃতিতে মরহুম রাষ্ট্রপতির স্মরণে দলীয় কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালনের আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, ২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেন জিল্লুর রহমান। এর আগে তিনি ৫ মেয়াদে ১২ বছর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মঈনউদ্দীন-ফখরুদ্দীনের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের সময় দলীয় প্রধান শেখ হাসিনা গ্রেফতারের পর কথিত সংস্কারের নামে আওয়ামী লীগ যখন ভাঙ্গনের মুখোমুখি হয়, তখন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে দলের অখণ্ডতা বজায় রাখতে সক্ষম হন জিল্লুর রহমান।

/ইএইচএস/এমপি/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।