রাত ০৯:১৩ ; রবিবার ;  ২১ জুলাই, ২০১৯  

১৫ শাখায় কর্মজীবী নারীদের সম্মাননা দিল ব্র্যান্ড ফোরাম

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ॥

বাংলাদেশের বিভিন্ন শাখায় রোল মডেল হিসেবে কর্মরত নারীদের ১৫ শাখায় সম্মাননা দিল ব্র্যান্ড ফোরাম। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে 'আর এফ এল ইন্সপায়ারিং ওমেন অ্যাওয়ার্ড' নামের সম্মাননা তুলে দেওয়া হয় প্রতিষ্ঠিত ও সম্ভাবনাময় নারীদের হাতে।

বিভিন্ন খাতে কর্মরত নারীদের প্রণোদনা এবং উৎসাহ দিয়ে নেতৃত্ব দেওয়ার সক্ষমতা অর্জনের উদ্দেশ্যে নেওয়া 'ইন্সপায়ারিং ওমেন ইন লিডারশিপ' প্রজেক্টের দ্বিতীয় পর্যায়ে দেওয়া হলো এই বিশেষ সম্মাননা। এর আগে ২০১৪ সালের জুন মাসে অনুষ্ঠিত হয় 'ওমেন লিডারশিপ সামিট'।

১৫টি ক্যাটাগরিতে কর্মজীবী নারীদের সম্মাননা দেওয়া হয়। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক রুপালি চৌধুরীকে একজন নারী নেতা হিসেবে তাঁর নিবেদিত কাজের জন্য “ইন্সপায়ারিং কর্পোরেট লিডার অব দ্য ডিকেড” শীর্ষক একটি বিশেষ স্বীকৃতি পুরস্কার দেয়া হয়। দেশের সাতটি অঞ্চল থেকে সাতজন জয়িতাকে “ইন্সপায়ারিং রিজিওনাল লিডার” শীর্ষক সাতটি সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এছাড়াও কর্মজীবী নারীদের জন্য সহায়ক কাজের পরিবেশ উন্নয়নের লক্ষ্যে দেশের সরকারি ও বেসরকারি উভয় খাতে শ্রেষ্ঠ নারীবান্ধব প্রতিষ্ঠানকেও সম্মানিত করা হয়। প্রতিটি ক্যাটাগরিতে মনোনয়ন এবং বাছাইকরনের মাধ্যমে বিজয়ীদের ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

ব্র্যান্ড ফোরামের ওমেন লিডারশিপ প্রজেক্টের প্রেসিডেন্ট নাজিয়া আন্দালিব প্রিমা উদ্বোধনী বক্তব্যে বলেন, শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের নারীরা পুরুষদের চেয়েও বেশি এগিয়ে গেছে। এর ধারাবাহিকতায় কর্মক্ষেত্রেও নারীদের প্রতিনিধিত্ব বাড়ানো দরকার। বিভিন্ন সেক্টরে নেতৃত্ব পর্যায়ে নারীদের অধিক পরিমাণে ক্ষমতায়নে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম সবসময় নিবেদিত বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন।

প্রাণ-আরএফএল গ্রুপের ডিরেক্টর ফিন্যান্স উজমা চৌধুরী বলেন, আরএফএল এই আয়োজনের টাইটেল স্পন্সর হতে পেরে গর্বিত। তিনি সকল অংশগ্রহণকারী ও পার্টনারদের শুভেচ্ছা জানান।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এর প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা প্রধান শরীফুল ইসলাম অ্যাওয়ার্ডটি নিয়ে তার বক্তব্য প্রদান করেন। তার বক্তৃতায় তিনি ‘ওমেন ইন লিডারশিপ’ প্রকল্পের দীর্ঘমেয়াদী প্রতিশ্রুতির উপর আলোকপাত করেন। তিনি বলেন অ্যাওয়ার্ডটি ‘ওমেন ইন লিডারশিপ’ প্রকল্পের একটি অংশ যাতে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম বছর জুড়েই বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে নেতৃত্ব পর্যায়ে নারীদের অংশগ্রহণ উৎসাহিত করবে। এই অ্যাওয়ার্ডের মনোনীত এবং বিজয়ীগনকে বিভিন্ন প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠানের পরেও বিভিন্ন ভাবে প্রনোদণার ব্যবস্থা করা হবে, যাতে তারা নেতৃত্ব পর্যায়ে যেতে সক্ষম হন।

বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা এবং সকল অংশগ্রহণকারী ও দর্শকদের ধন্যবাদ জানিয়ে নৈশভোজের মাধ্যমে এই চমকপ্রদ অনুষ্ঠানটি শেষ হয়। সম্মাননার বাছাই পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে এইচআর নেক্সট, জেসিআই ওয়েস্ট। টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে আরএফএল। এছাড়া সহযোগী পার্টনার হিসেবে আরও রয়েছে এটুআই, এফআইসিসিআই, স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে রয়েছে ডেইলি স্টার এবং মিডিয়া পার্টনার জিটিভি। পি আর পার্টনার ছিল মাস্টহেড পিআর।

ছবি: সাজ্জাদ হোসেন।

/এফএএন/ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।