ভোর ০৬:৩৫ ; বৃহস্পতিবার ;  ১৪ নভেম্বর, ২০১৯  

পঞ্চগড়ে সংগ্রামী ১০ জয়ীতাকে সম্মাননা

প্রকাশিত:

পঞ্চগড় প্রতিনিধি॥

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় পঞ্চগড়ের ১০ নারীকে জয়ীতা সম্মাননা দেওয়া হয়েছে। রবিবার বিকেলে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দেশের প্রান্তিক এ জেলার সংগ্রামী ১০ নারীকে এ সম্মাননা দেওয়া হয়।

কাজী শাহেদ ফাউন্ডেশন (কেএসএফ), কাজী অ্যান্ড কাজী টি ও জেমজুটের সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তর এই আত্মকথন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন জয়ীতাদের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন। এসময় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামছুল আজম, কাজী শাহেদ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মমতাজ ফারুকী চৌধুরী উপস্থিত ছিলেন।

সম্মাননাপ্রাপ্ত জয়ীতারা হলেন- চাকুরি ক্ষেত্রে সাফল্য পাওয়া আটোয়ারী উপজেলার জোসনা বেগম (৩২), নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবনে সাফল্য অর্জনকারী দেবীগঞ্জ সোনাহার এলাকার অনিতা রাণী (৩৫), সমাজের উন্নয়নে অবদান রাখা তেঁতুলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া (৩৭), অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করা বোদা উপজেলার তেপুখুরিয়া এলাকার কৈকেয়ী রাণী (৩৯), সফল জননী হিসেবে দেবীগঞ্জ উপজেলার হোসনে আরা বেগম (৬৭), শিক্ষা বিস্তারের জন্য আটোয়ারী উপজেলার গিরাগাঁও এলাকার শ্রীমতি দুলো বালা (৫৩), গাভী পালনে সাফল্য অর্জন করায় তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট এলাকার কাজল রেখা (২৫), চা শ্রমিক থেকে অর্থনৈতিক সাফল্য অর্জন করায় তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট এলাকার রাবি বেগম (৩২), গাভী পালন করে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট এলাকার সামিনা বেগম (৫৭) এবং জেমজুট মিলের শ্রমিক হিসেবে কাজ করে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় পঞ্চগড় জেলার সদর উপজেলার ধাক্কামারা এলাকার আকতার বানু (৫৫)।

এর আগে মডেল গাভী খামার ও বাড়ির আঙিনায় অর্গানিক সবজি চাষ মাঠ পরিদর্শন করেন অতিথিরা।

/বিএল/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।