রাত ১০:১২ ; মঙ্গলবার ;  ২৫ জুন, ২০১৯  

একপক্ষ গুলি করে, অন্যপক্ষ আগুনে পুড়িয়ে মানুষ মারছে

সংবাদ সম্মেলনে সিলেট জাতীয় পার্টি

প্রকাশিত:

সম্পাদিত:

সিলেট প্রতিনিধি

দেশের বিবদমান দুটি জোট ক্ষমতায় যেতে ও ক্ষমতা ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন সিলেট জাতীয় পার্টির নেতারা। এজন্য একপক্ষ গুলি করে মানুষ মারছে; অন্যপক্ষ আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করছে। এসবের কারণ একটিই, ক্ষমতা ধরে রাখা কিংবা ক্ষমতায় যাওয়া। তবে, এভাবে ক্ষমতা ধরে রাখা যায় না কিংবা ক্ষমতায়ও যাওয়া যায় না।

তারা হত্যার রাজনীতি থেকে বেরিয়ে এসে দেশে শান্তি ও উন্নয়নের রাজনীতি প্রতিষ্ঠা করার জন্য প্রধান দুই জোটের প্রতি আহ্বান জানান।

রবিবার দুপুরে নগরীর একটি হোটেলে সিলেট জেলা জাতীয় পার্টির নয়া আহ্বায়ক কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আব্দুল্লাহ সিদ্দিকী।

সম্প্রতি আব্দুল্লাহ সিদ্দিকী আহ্বায়ক ও ওসমানী আলীকে সদস্য সচিব করে জেলা জাতীয় পার্টির নয়া আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল্লাহ সিদ্দিকী আরও বলেন, ‘১৯৯১ সালে সিলেটে জাতীয় পার্টি সারাদেশের মধ্যে দ্বিতীয় অবস্থানে ছিল। পল্লীবন্ধু এরশাদের লাঙ্গলের দ্বিতীয় দুর্গ ছিল সিলেট। তবে দুঃখজনক হলেও সত্য জাতীয় পার্টি আজ সিলেটে আগের মতো শক্তিশালী অবস্থানে নেই। আমরা এই অবস্থা ফিরিয়ে আনতে চাই।'

সিলেটে জাতীয় পার্টিকে পুরনো অবস্থানে ফিরিয়ে আনতে জেলায় আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে উল্লেখ করে আব্দুল্লাহ সিদ্দিকী বলেন, ‘আহবায়ক কমিটি ঘোষণার পর থেকে নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। সকলেই নিজ নিজ অবস্থান থেকে দলের জন্য কাজ শুরু করেছেন। নতুন আহবায়ক কমিটি প্রত্যেক উপজেলা, থানা ও পৌরসভার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করে প্রত্যেকটি কমিটি পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছে।’

সংবাদ সম্মেলনে জেলা জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান চৌধুরী, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব ওসমান আলী, যুগ্ম আহবায়ক আব্দুল মালেক খান, আহসান হাবীব মঈন, অ্যাডভোকেট আব্দুর রহমান চৌধুরী, মহানগর জাতীয় পার্টির সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী আশরাফ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাই কাইয়ুম, সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুস সামাদ নজরুলসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

/টিএন/


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।