রাত ১০:৫৯ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

বিরোধীদলের অস্তিত্ব মানতে নারাজ সরকার : জামায়াত

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

দেশে বিরোধীদলের কোনও অস্তিত্ব সরকার মানতে রাজী নয় বলে মন্তব্য করেছে জামায়াতে ইসলামী। সরকার নির্বিচারে গণহত্যা চালিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকেই ঠেলে দিচ্ছে বলেও অভিযোগ দলটির।

শুক্রবার দলটির নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে এসব অভিযোগ করেন।

পৃথক অপর এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান দাবি করেন- উদ্দেশ্যপ্রণোদিতভাবে অভিজিৎ রায়ের হত্যার জামায়াতকে দায়ী করা হচ্ছে।

ব্লগার অভিজিৎ রায়ের খুনের ঘটনার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

তিনি বলেন, 'নিহত অভিজিৎ রায়ের বাবার বরাত দিয়ে প্রচারিত খবর বানোয়াট, মিথ্যা ও কাল্পনিক। জামায়াত সব সময়ই এসব হত্যাকাণ্ডসহ কাপুরুষোচিত সব হত্যাকাণ্ড এবং উগ্রকর্মকাণ্ডের নিন্দা জানায়। আমরা লক্ষ্য করছি, কোথাও কোনও কিছু ঘটলেই কোনও ধরনের তদন্ত ছাড়াই জামায়াতকে দায়ী করে মিথ্যা প্রচারণা চালানো এক শ্রেণির মিডিয়ার দুরারোগ্য ব্যাধিতে পরিণত হয়েছে। এ প্রবণতা প্রকৃত দোষীদের আড়াল করার অপচেষ্টা ছাড়া আর কিছুই নয়। এতে প্রকৃত দোষীরা আড়ালেই থেকে যাচ্ছে।'

মুজিবুর রহমান বলেন, 'দেশি-বিদেশি বিভিন্ন মহল সরকারকে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান খুঁজে বের করার পরামর্শ দিচ্ছে। কিন্তু সরকার তাতে কর্ণপাত না করে দেশকে রাজনীতি শূন্য করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।সরকারের দলীয় সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সহযোগিতায় দেশের মানুষকে অপহরণ ও গুম করছে। সন্ত্রাসীদের চিহ্নিত করে বিচার করার পরিবর্তে ২০ দলীয় জোটের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। দেশের জনগণ এখন অনেক বেশি সজাগ ও সচেতন। কাজেই ২০ দলীয় জোটের বিরুদ্ধে তথ্যসন্ত্রাস চালিয়ে স্বৈরাচারী সরকার পার পাবে না।'

/এসটিএস/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।