বিকাল ০৫:৫২ ; বৃহস্পতিবার ;  ২৩ মে, ২০১৯  

মাশরাফিদের উৎসাহ দিতে প্রবাসীদের ‘টাইগার কার র‌্যালি’

প্রকাশিত:

সম্পাদিত:

মুসা ইব্রাহীম্॥ 

সিডনিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা আফগানিস্তানের বিরুদ্ধে খেলায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে উৎসাহ যোগাতে কার র‌্যালি সহযোগে ক্যানবেরা যাচ্ছেন। আগামী ১৮ ফেব্রুয়ারি ক্যানবেরার মানুকা ওভাল মাঠে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় এসে অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে ব্রিসবেনে দু’টো প্রস্তুতিমূলক ম্যাচ এবং সিডনিতে পাকিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গে ওয়ার্ম আপ ম্যাচের সবগুলোতেই হেরে বসা বাংলাদেশ দলের খেলোয়াড়দের মানসিকভাবে চাঙ্গা করতেই এই কার র‌্যালি আয়োজন করা হয়েছে বলে জানালেন উদ্যোক্তা আসিফুল ইসলাম। উল্লেখ্য, গত বছর এশিয়া কাপে আফগানিস্তানের সঙ্গে ম্যাচে বাংলাদেশ দল হেরে গিয়েছিল।

আসিফুল ইসলাম বলেন, ‘‘সবকিছুর পরেও যে আমরা ঐক্যবদ্ধ, আমরা যে টাইগারদের সঙ্গেই আছি, এটা বোঝাতে কার র‌্যালি করে আমরা খেলা দেখতে যাবো।’’ এজন্য তিনি ফেসবুকে “টাইগার কার র‌্যালি ফর দি টাইগার” নামে একটি ইভেন্ট খুলেছেন। তিনি জানান, ফেসবুকে ঘোষণা দেয়ার এক দিনের মধ্যেই বেশ ইতিবাচক সাড়া পেয়েছেন। প্রায় পঞ্চাশটি গাড়ি এই র‌্যালিতে যোগ দেয়ার ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। আরও অনেকেই যোগাযোগ করছেন। ফলে সংখ্যাটা আরও বাড়বে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এই বহরে প্রায় শ’খানেক গাড়ি থাকবে বলে জানালেন এই আয়োজনের সহযোগী মো. আবু নাসের। তিনি জানান, টাইগারদের মনোবল বাড়াতে আমাদের এই কার র‌্যালি সহায়ক হবে। তিনি তার বন্ধু-বান্ধবদেরকে নিয়ে যাবেন এই কার র‌্যালিতে।

র‌্যালিতে গাড়িগুলোকে কার ফ্ল্যাগ, ব্যানার এবং বিভিন্নরকম উপকরণ দিয়ে সাজানো হবে। সবাই নানা বাদ্যি বাজিয়ে গাড়ি চালিয়ে যাবেন খেলা দেখতে।

অস্ট্রেলিয়ার সিডনি’র ক্যাথলিক ইউনিভার্সিটিতে মাস্টার্সে অধ্যয়নরত আবদুল্লাহ আল মাসুদ জানান, পরিবারের সদস্য এবং বন্ধুরা মিলিয়ে প্রায় আটজন একটা গাড়িতে করে ক্যানবেরা যাবেন। এখন কার র‌্যালি হওয়ায় সেখানে যোগ দিবেন তারা।

কার র‌্যালি ১৮ ফেব্রুয়ারি সকাল ৯টায় সিডনির রোজল্যান্ড অ্যাকুয়াটিক সেন্টার থেকে ক্যানবেরার উদ্দেশ্যে ছেড়ে যাবে। যে কেউ এই আয়োজনে যোগ দিতে পারে। আসিফুল ইসলাম জানালেন, টাইগারদেরকে উষ্ণ অভিবাদন দেয়া, শুভেচ্ছা জানিয়ে এই র‌্যালির “ওয়েলকাম নোট”সহ ব্যানার তারা দলের হাতে তুলে দিতে চান।

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।