রাত ০১:০০ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

প্রধানমন্ত্রীকে সংলাপের অাহ্বান চরমোনাই পীরের

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

'দেশের সকল দায় দায়িত্ব প্রধানমন্ত্রীকেই নিতে হবে।' এমনটা উল্লেখ করে চলমান সঙ্কট সমাধানে একটি কার্যকর সংলাপের পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এ সময় রাজনীতির নামে নিরীহ মানুষেকে পুড়িয়ে মারার নোংরা রাজনীতি থেকে সরে আসতে বিএনপি জোটকে অাহ্বান জানান তিনি।

গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত দীর্ঘ ১৭ কিলোমিটারজুড়ে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন। নেতা-কর্মীরা সাদা পতাকা হাতে অবস্থান নেয় এতে।

এ সময় কর্মসূচিও ঘোষণা করেন চরমোনাই পীর। ৮ ফেব্রুয়ারি প্রতিটি জেলায় সাদা পতাকা হাতে মানববন্ধন, ১৩ ফেব্রুয়ারি প্রতিটি থানায় মানববন্ধন এবং পর্যায়ক্রমে 'মার্চ ফর পিস' কর্মসূচি পালন করবে দলটি।

'এরপরও রাজনৈতিক সমস্যার সমাধান না হলে অামরা কঠোর থেকে কঠোর আন্দোলনের ডাক দেব' বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

রেজাউল করীম অারও বলেন, 'সরকার ক্ষমতায় থাকার জন্য মানুষের বুকে গুলি চালাবে আর আমরা নীরবে দেখব তা হয় না। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় যাওয়ার জন্য পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করবে সেটাও বাংলার মানুষ সহ্য করবে না।'

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমেদ, যুগ্ম মহাসচিব মাওলানা কাজী আতাউর রহমান, প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বীন আলমাদানী, মাওলানা গাজী অাতাউর রহমান প্রমুখ।


 

/এসঅাইএস/এফএ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।