রাত ০২:২৪ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

ক্ষমতার লড়াইয়ে প্রাণ হারাচ্ছে নিরীহ মানুষ : মান্না

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ॥

বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় কিন্তু রাজনীতি সাংঘর্ষিক বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এক দল আরেক দলের শত্রু। তারা ক্ষমতার লড়াই করছে। দুই জোটের ক্ষমতার লড়াইয়ে নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছে। এই সহিংসতা বন্ধ করতে হবে। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, রাজনীতি আর ক্ষমতার লড়াইয়ের বাজিতে দেশের ১৫ লাখ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার্থীকে জিম্মি করা হয়েছে। তিনি বলেন, দুই জোট এখন ১৫ লাখ পরীক্ষার্থীকে জিম্মি করছে। বিএনপি-জামায়াত জোট চাইছে যেকোনও মূল্যে পরীক্ষা বন্ধ করতে। তারা মনে করছে পরীক্ষা বন্ধ করতে পারলেই সরকারের পরাজয়। আর সরকার চাইছে যেকোনও মূল্যে পরীক্ষা নিতে। ফলে জিম্মি নিরীহ শিক্ষার্থীরা।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, এক মাস ধরে দেশ অবরুদ্ধ। মন্ত্রীরা বলেছিলেন এক সপ্তাহের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে, কিন্তু হয়নি। প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলেছিলেন কঠোর ব্যবস্থা নিন। কিন্তু পরিস্থিতির উন্নতি হয়নি। আপনারা বলেন, আর কত সময় লাগবে পরিস্থিতি স্বাভাবিক করতে ।

‘চলমান রাজনৈতিক সংকটে শিক্ষা ও অর্থনীতি ধ্বংসের পথে অবিলম্বে জাতীয় সংলাপের উদ্যোগ নিন: সমঝোতা ও শান্তি নিশ্চিত করুন’ শিরোনামের ওই কর্মসূচিতে মান্না প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, সমস্যা রাজনৈতিক। কাজেই সংলাপের আয়োজন করুন। সহিংসতার বিরুদ্ধে যেকোনও পদক্ষেপ নিন। জনগণ এর সঙ্গে থাকবে।

/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।