রাত ০৪:২১ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

নৈরাজ্যকারীদের গ্রেফতার করা হোক : জামায়াত

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

দেশের বিভিন্ন স্থানে পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা, জনগণের জানমালের ক্ষয়ক্ষতি ও দেশব্যাপী নৈরাজ্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দুষ্কৃতকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। মঙ্গলবার দুপুরে প্রচার বিভাগের কর্মচারী এম আলম স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জামায়‌‌‌াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, সরকারের একগুয়েমি, হঠকারিতা ও প্রত্যক্ষ মদদে দেশে অব্যাহতভাবে হিংসাত্মক ঘটনা সংঘটিত হচ্ছে। প্রধানমন্ত্রী থেকে শুরু করে সরকারের মন্ত্রী, এমপি ও দলীয় নেতৃবৃন্দ জনগণের বুকে গুলি চালানোর জন্য উস্কানিমূলক ঘোষণা দিয়ে দেশে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছেন। দেশের বিভিন্ন স্থানে সরকারের মদদে অব্যাহতভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা করা হচ্ছে। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনী মানুষকে ধরে নিয়ে গুলি করে হত্যা করছে।

ডা. শফিক দাবি করেন, আজ কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে ৭ জনকে হত্যা করা হয়েছে। বরিশালের গৌরনদীতে পেট্রোল বোমা মেরে হত্যা করা হয়েছে ২ জনকে। এর আগে মিঠাপুকুরে যাত্রীবাহী বাসে হামলা চালিয়ে ৪ জনকে হত্যা করা হয়। দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রাক ও চলন্ত যানবাহনে পেট্রোল বোমার ঘটনা সংঘটিত হচ্ছে। তিনি বলেন, জনগণ তাদের ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকার ও জানমালের নিরাপত্তার জন্য আজ ঐক্যবদ্ধ আন্দোলনে সামিল হয়েছে। কোনো ধরনের শক্তি প্রয়োগ করে জনতাকে থামিয়ে রাখা যাবে না।

/এসটিএস/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।