রাত ০১:১৯ ; রবিবার ;  ২৩ ফেব্রুয়ারি, ২০২০  

রাস্তায় নামার আলটিমেটাম সিপিবির

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

সাত দিনের মধ্যে চলমান রাজনৈতিক সঙ্কটের সমাধান না করলে জনগণ নিয়ে রাস্তায় নেমে আসার ঘোষণা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দুই বড় দলের রাজনৈতিক উচ্চাভিলাসে মানুষ পুড়ে মরছে। ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে আজ মানবতা গুমরে কাঁদে। মানুষ পোড়ানোর দায় বিএনপি নেত্রী খালেদা জিয়া কোনওভাবেই এড়াতে পারবে না। তাই সাত দিনের মধ্যে মন্ত্রী এমপিরা সাধারণ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে দেশের জনগণকে নিয়ে সিপিবি রাস্তায় নামবে।

আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আশরাফ হোসেন আশুর সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপদেষ্টা মঞ্জুরুল আহসান খান, মাকছুদা আক্তার লাইলী, কাবেরী গায়েন, সৈয়দ আবু জাফর আলী, আব্দুল কাদের, আসাদুজ্জামান মাসুম,আবিদ হোসেন, আহসান হাবিব লাভলু বিধান চন্দ্র বিশ্বাস প্রমুখ।

সমাবেশ থেকে নিরাপদ ও বাসযোগ্য ঢাকার দাবিতে সিটি কর্পোরেশন নির্বাচন, শাটলট্রেন ও গণপরিহন চালু, বাড়িভাড়া আইন কঠোর ভাবে প্রয়োগ, নদী ও খাল দখল মুক্ত করা সহ ১১ দফা দাবি তুলে ধরা হয়।

বক্তরা বলেন, খালেদা-হাসিনা ক্ষমতার লড়াইয়ে সাধারণ মানুষ আজ বলি হচ্ছে। তাদের ক্ষমতা দখলের রাজনীতির জন্য দিনের পর দিন হরতাল হতে পারে। কিন্তু নিরাপদ ও বাসযোগ্য ঢাকা নগরীর জন্য কেন আমরা লাখো মানুষ রাস্তায় নামবো না। কেন্দ্র এমন একটি কঠোর হরতাল করবো না যে হরতালে একটি রিকশারও চাকা ঘুরবে না। নিরাপদ ঢাকার দাবিতে ফেব্রুয়ারী মাসব্যাপী রাজধানীতে গণস্বাক্ষর অভিযান ও পড়ায়া মহল্লায় এবং ওয়ার্ড পর্যায়ে গণকমিটি গঠন; এবং মার্চ মাসব্যাপী প্রতিটি থানায় সমাবেশ করার কর্মসুচি ঘোষনা করে সিপিবি।

 

/ইএইচএস/এফএ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।