রাত ১২:৪৫ ; মঙ্গলবার ;  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯  

হোয়াটসঅ্যাপ, লাইন ও মাই পিপলও বন্ধ

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইবার, ট্যাঙ্গোর পর এবার হোয়াটসঅ্যাপ, লাইন ও মাই পিপল নামে আরও ৩টি অনলাইন ভয়েস এবং মেসেজিং সেবা বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। একইসঙ্গে ভাইবার ও ট্যাঙ্গো বন্ধের সময়সীমা আগামী ২১ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে বিআরটিসি এখনও আনুষ্ঠানিক কোনও মন্তব্য করতে রাজি নয়।

বিটিআরসি সূত্রে জানা যায়, আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে হোয়াটসঅ্যাপ, লাইল ও মাইপিপল সেবায় নজরদারি করা সম্ভব হচ্ছে না। ফলে এসব সেবা সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিটিআরসি'র সহকারী পরিচালক জাকির হোসেন সোমবার সন্ধ্যায় বাংলা ট্রিবিউন কে বলেন, 'স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে এসব সেবা (হোয়াটসঅ্যাপস, লাইন ও মাই পিপল) বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা এলে এসব সেবা খুলে দেওয়ার জন্য বলা হবে।

ইন্টারনেট গেটওয়ে ও এনটিটিএন প্রতিষ্ঠান ফাইবার অ্যাট হোমের জনসংযোগ বিভাগের প্রধান আব্বাস ফারুক বাংলা ট্রিবিউনকে ৩টি অনলাইন ভয়েস এবং মেসেজিং সেবা বন্ধ করার বিষয়টি নিশ্চিত করেছেন তাদের কাছে এ বিষয়ে নির্দেশনা এসেছে। আরেক ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠান বিডি লিঙ্ক-এর ব্যবস্থাপনা পরিচালক জহির আহমেদ জানিয়েছেন, তিনি নতুন তিনটি অ্যাপ্লিকেশন বন্ধে বিটিআরসি থেকে একটি চিঠি পেয়েছেন।

এর আগে শনিবার রাত থেকে সরকার ভাইবার ও ট্যাঙ্গোর সেবা বন্ধ করে দেয়।

/এইচএএইচ/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।